ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

গাড়ি পোড়ানো মামলায় জামিন বাড়ল খালেদার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:২৭ পিএম, ২৭ জানুয়ারি ২০১৯

কুমিল্লার চৌদ্দগ্রামে কাভার্ড ভ্যান পোড়ানোর অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেয়া জামিনের মেয়াদ বাড়িয়েছেন হাইকোর্ট।

খালেদা জিয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার হাইকোর্টের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ জামিনের মেয়াদ বাড়িয়ে আদেশ দেন।

আদালতে এদিন জামিন আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার এহসানুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ।

আদালতের আদেশের পর ব্যারিস্টার এহসানুর রহমান জাগো নিউজকে জানান, আদালতের জামিন আদেশে মামলার বিচার শেষ না হওয়া পর্যন্ত খালেদা জিয়ার জামিনে থাকবেন।

এর আগে ১৩ সেপ্টেম্বর কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম সামছুল আলম এ মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন। পরে ওই আদেশের বিরুদ্ধে জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া। গত বছরের ৬ আগস্ট এ আবেদনের শুনানি করে খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দেন হাইকোর্ট।

২০১৫ সালের ২৫ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম হায়দারপুল এলাকায় একটি কাভার্ড ভ্যানে আগুন দেয়ার ঘটনা ঘটে। ওই ঘটনার পরদিন ২৬ জানুয়ারি চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে বিএনপি চেয়ারপারসনসহ ২০ দলের স্থানীয় ৩২ জনের বিরুদ্ধে মামলা হয়।

মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।

এফএইচ/এমএআর/পিআর

আরও পড়ুন