ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

খালেদার ব্যক্তিগত নিরাপত্তারক্ষী কারাগারে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ২৫ ডিসেম্বর ২০১৮

রাজধানীর আদাবর থানায় অস্ত্র আইনের এক মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তারক্ষী ও বাংলাদেশ বিমান বাহিনীর সাবেক স্কোয়াড্রন লিডার ওয়াহেদুন নবীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুই দিনের রিমান্ড শেষে তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মতলুবুল আলম। অন্যদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম ইলিয়াছ মিয়া তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ২১ ডিসেম্বর রাতে রাজধানীর মিরপুর রোড থেকে ওয়াহেদুন নবীকে গ্রেফতার করে র‌্যাব। তার দেহ তল্লাশি করে কোমরে লেদার কভারের ভেতর একটি আগ্নেয়াস্ত্র ও তিনটি ম্যাগজিন ও মোট ১৬টি তাজা গুলি পাওয়া যায়। এছাড়া, একটি মোবাইল ফোনও জব্দ করা হয়। এ ঘটনায় র‌্যাব-২ এর ওয়ারেন্ট অফিসার বাদী হয়ে রাজধানীর আদাবর থানায় অস্ত্র আইনে একটি মামলা করেন। পরের দিন তাকে তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দিদার হোসাইন দুই দিনের মঞ্জুর করেন আদালত।

জেএ/জেএইচ/এমএস

আরও পড়ুন