ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

প্রার্থিতা ফিরে পেতে ৯ উপজেলা চেয়ারম্যানের আপিল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:১৬ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৮

প্রার্থিতা স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশের বিরুদ্ধে নয় উপজেলা চেয়ারম্যান আপিল আবেদন করেছেন। রোববার সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় তারা পৃথক পৃথকভাবে এসব আবেদন করেন।

আবেদনকারী নয়জনের মধ্যে অধিকাংশই বিএনপি মনোনীত প্রার্থী। এ বিষয়ে আগামীকাল সোমবার আপিল বিভাগের অবকাশকালীন চেম্বারজজ আদালতে শুনানি হবে বলে জানিয়েছেন তাদের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

পদে থেকে বা পদত্যাগপত্র গৃহীত না হওয়ার আগেই মনোনয়নপত্র দাখিল করায় নয় উপজেলা চেয়ারম্যানদের নির্বাচনে অংশগ্রহণের ওপর সম্প্রতি হাইকোর্টের একটি বেঞ্চ স্থগিতাদেশ দেন। এ নয়জন রোববার আপিল করেন। আপিলকারী নয়জন হলেন- জামালপুর-৪ আসনে ফরিদুল কবির তালুকদার, ঝিনাইদহ-২ আসনে মো. আব্দুল মজিদ, ব্রাক্ষণবাড়িয়া-৪ আসনে মো. মুসলিম উদ্দিন, রাজশাহী-৬ আসনে আবু সাইদ চাঁদ, জয়পুরহাট-১ আসনে ফজলুর রহমান, বগুড়া-৭ আসনে মোরশেদ মিল্টন, রংপুর-১ আসনে মো. আসাদুজ্জামান, ময়মনসিংহ-৮ আসনে মাহমুদ হাসান সুমন ও ঢাকা-১ আসনের খন্দকার আবু আশফাক।

আইনজীবী জানান, সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে এসব উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু পদত্যাগপত্র গৃহীত না হওয়ায় তাদের মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং কর্মকর্তা। এর বিরুদ্ধে আপিল করলে ইসি তাদের প্রার্থিতা ফিরিয়ে দেয়। ইসির এই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন সংশ্লিষ্ট আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

এফএইচ/জেএইচ/আরআইপি

আরও পড়ুন