ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

চেম্বারে বৈধতা পেলেন বিএনপি প্রার্থী তমিজউদ্দিন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:২৫ পিএম, ১২ ডিসেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২০ আসনের বিএনপি প্রার্থী তমিজউদ্দিনের প্রার্থিতা স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বারজজ আদালত। একইসঙ্গে, হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করে আবেদনটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য পাঠিয়েছেন।

বুধবার আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বারজজ আদালত এই আদেশ দেন। আদালতে আজ তমিজউদ্দিনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, রুহুল কুদ্দুস কাজল ও সানজিত সিদ্দিক। রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

তমিজউদ্দিন ধামরাই উপজেলা চেয়ারম্যান পদ থেকে ২৮ নভেম্বর পদত্যাগপত্র জমা দেন। তবে, তা গৃহীত হওয়ার আগেই তিনি মনোনয়নপত্র জমা দেন। রিটার্নিং কর্মকর্তা ২ ডিসেম্বর তা বাতিল করেন। এর বিরুদ্ধে তিনি আপিল করলে ইসি ৬ ডিসেম্বর আপিল মঞ্জুর করে বৈধ প্রার্থী ঘোষণা করে।

এর আগে ইসির সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন ওই আসনের আওয়ামী লীগের প্রার্থী বেনজীর আহমেদ। ওই আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট ইসির সিদ্ধান্ত স্থগিত করেন। এর বিরুদ্ধে আপিল করেন তমিজউদ্দিন। ওই আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বারজজ আদালত এই আদেশে দেন।

এফএইচ/জেএইচ/জেআইএম

আরও পড়ুন