ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

ব্যারিস্টার মইনুলের দুই মামলা স্থগিত, ৬ মাসের জামিন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৫৮ পিএম, ০৫ ডিসেম্বর ২০১৮

রংপুর ও জামালপুরে দায়ের করা মানহানির দুই মামলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে মামলা দুটির কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করেছেন আদালত। এছাড়া মামলা দুটির নথিও তলব করা হয়েছে।

মামলা বাতিল সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে বুধবার (৫ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ (বুধবার) আবেদনের পক্ষে শুনানি করেন মইনুল হোসেনের মামা অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী মাসুদ রানা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খুরশীদুল আলম।

খুরশীদুল আলম ও মাসুদ রানা জানান, আদালত দুই মামলায় ছয় মাসের জামিন দিয়ে মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়ে নথি তলব করেছেন।

গত ৮ নভেম্বর এ দুই মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছিলেন মইনুল হোসেন।

গত ১৬ অক্টোবর একাত্তর টেলিভিশনের টক শো ‘একাত্তরের জার্নাল’ এ ব্যারিস্টার মইনুল হোসেনকে সাংবাদিক মাসুদা ভাট্টি প্রশ্ন করেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টে আপনি যে হিসেবে উপস্থিত থাকেন- আপনি বলেছেন আপনি নাগরিক হিসেবে উপস্থিত থাকেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই বলছেন, আপনি জামায়াতের প্রতিনিধি হয়ে সেখানে উপস্থিত থাকেন।’

মাসুদা ভাট্টির ওই প্রশ্নে রেগে গিয়ে মইনুল হোসেন বলেন, ‘আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই। আমার সঙ্গে জামায়াতের কানেকশনের কোনো প্রশ্নই নেই। আপনি যে প্রশ্ন করেছেন তা আমার জন্য অত্যন্ত বিব্রতকর।’

এফএইচ/আরএস/আরআইপি

আরও পড়ুন