ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

গিয়াস উদ্দিন কাদেরকে গ্রেফতার দেখানোর আদেশ

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ০৩ ডিসেম্বর ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে কারাবন্দি বিএনপির কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে ফটিকছড়িতে পুলিশের ওপর ককটেল হামলার মামলায় গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৩ ডিসেম্বর) দুপুরে এ আদেশ দেন চট্টগ্রামের মুখ্য বিচারিক হাকিম কামরুননাহার রুমি।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) বিজন কুমার বড়ুয়া জাগো নিউজকে বলেন, ‘গত ৪ আগস্ট ফটিকছড়ি উপজেলার নানুপুর ইউনিয়নের লায়লা নুর ডিগ্রি কলেজ এলাকায় ককটেল হামলার ঘটনায় ফটিকছড়ি থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছিল। আজ ওই মামলায় গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছেন আদালত।’

‘গিয়াসউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবীরা তার জামিনের আবেদনও করেছিলেন। কিন্তু পুলিশের পক্ষ থেকে বিস্ফোরক আইনের মামলায় তাকে রিমান্ডে নেয়ার কথা আদালতকে জানানো হলে আদালত জামিন নামঞ্জুর করেন,’- বলেন বিজন কুমার বড়ুয়া।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে হওয়া পৃথক পাঁচটি মামলায় আদালতে আত্মসমর্পণ করে গত ২২ নভেম্বর থেকে কারাগারে আছেন গিয়াস উদ্দিন কাদের চৌধুরী। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) ও চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসন থেকে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন তিনি। ঋণখেলাপি হওয়ায় তার প্রার্থিতা বাতিল হয়ে গেছে।

আবু আজাদ/জেডএ/এমএস

আরও পড়ুন