ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

খালেদার আইনজীবীর আদালত বর্জন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৪৭ পিএম, ২৩ অক্টোবর ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার দণ্ড থেকে খালাস চেয়ে করা আপিল শুনানিতে আদালত বর্জন করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবীরা।

নথিপত্র নিয়ে সম্পূরক আবেদনের বিষয়ে বিচারক আদেশ না দেওয়ায় তারা আদালত বর্জন করেন।

এ বিষয়ে আইনজীবীরা জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার অর্থের উৎসের বিষয়ে পরিষ্কার হওয়ার জন্য অতিরিক্ত সাক্ষ্যগ্রহণ চেয়ে একটি আবেদনের বিষয়ে আদেশ না পেয়ে আদালত বর্জন করেছেন তার আইনজীবীরা।

খালেদার আইনজীবী এ জে মোহাম্মদ আলী বলেন, সোমবার মামলার অর্থের উৎসের বিষয়ে আপনারা যে আদেশ দিয়েছেন তার বিরুদ্ধে আপিল বিভাগে যাব।

জবাবে আদালত বলেন, আপনারা আপিল বিভাগে যেতে পারেন। এরপর এ জে মোহাম্মদ আলী বলেন, আপিল বিভাগের সিদ্ধান্ত আসা পর্যন্ত মামলার কার্যক্রম মুলতবি করেন।

জবাবে আদালত বলেন, মুলতবির আবেদন প্রত্যাখ্যান করা হলো।

এ সময় এ জে মোহাম্মদ আলী বলেন, সে ক্ষেত্রে আমরা শুনানিতে অংশগ্রহণ করছি না। আমরা শুনানি থেকে বিরত থাকছি।

এরপর খালেদা জিয়ার আইনজীবীরা আদালত থেকে বেরিয়ে যান। এ সময় এ জে মোহাম্মদ আলী ছাড়াও খালেদা জিয়ার আইনজীবী আবদুর রেজাক খান, জয়নুল আবেদীন, ব্যারিস্টার নওশাদ জমির, আমিনুল ইসলাম, এ এইচ এম কামরুজ্জামন, ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী, মো: আখতারুজ্জামান, প্রমুখ আদালত থেকে বেরিয়ে যান।

খালেদা জিয়ার আইনজীবীরা আদালত থেকে বেরিয়ে যাওয়ার পর প্রথমে দুর্নীতি দমন কমিশনের পক্ষে আইনজীবী খুরশিদ আলম খান শুনানি করেন। তারপর রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানি করেন।

এরআগে গতকাল শুনানিতে জিয়া অরফানেজ ট্রাস্টের ৪ কোটি ৪৪ লাখ ৮০ হাজার টাকা কুয়েতের আমির শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্মৃতি রক্ষার জন্য এতিমখানা করতে দিয়েছিলেন- খালেদার আইনজীবী এ জে মোহাম্মদ আলী তার পক্ষে এই আবেদন নথিভুক্ত করার জন্য বলেছিলেন।

মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহীম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চে মামলায় আপিলের শুনানি চলছিল। আদালতে দুদকের আইনজীবী ছিলেন খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এফএইচ/এনএফ/আরআইপি/জেআইএম

আরও পড়ুন