ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

সাবেক ব্যাংক কর্মকর্তার ১০ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ০৮ অক্টোবর ২০১৮

অর্থ আত্মসাতের মামলায় শাহজালাল ইসলামী ব্যাংকের সাবেক সিনিয়র নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামান মো. মোস্তফাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (৮ অক্টোবর) ঢাকার বিভাগীয় স্পেশাল জজ মিজানুর রহমান খান এ রায় ঘোষণা করেন।

পাশাপাশি তাকে ৫০ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। মনিরুজ্জামান পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। দুদকের কোর্ট পরিদর্শক আশিকুর রহমান আশিক বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৪ সালের ২০ নভেম্বর থেকে ২০০৯ সালের ২৬ জুলাই পর্যন্ত মনিরুজ্জামান মো. মোস্তফা শাহজালাল ইসলামী ব্যাংকের ধানমন্ডি শাখায় সিনিয়ার নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত থাকা অবস্থায় কম্পিউটারের পাসওয়ার্ড ব্যবহার করে ওই ব্যাংকের বিভিন্ন হিসাব থেকে নিজ নামে এবং আরও ১১ জন গ্রাহকের হিসাবে টাকা স্থানান্তর করেন।

তিনি ১২টি হিসাব থেকে জালিয়াতির মাধ্যমে ৯৫ লাখ ৭৬ হাজার ৮৫৭ টাকা আত্মসাৎ করেন।

ওই ঘটনায় শাহজালাল ইসলামী ব্যাংকের ধানমন্ডি শাখার সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট নকীবুল ইসলাম ধানমন্ডি থানায় মামলা দায়ের করেন। এরপর দুদক মামলাটি তদন্ত করে মনিরুজ্জামানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে।

জেএ/এসএইচএস/আরআইপি

আরও পড়ুন