ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

খসরুর জামিনের মেয়াদ ১৪ দিন বাড়ল

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৫:৫০ পিএম, ০৭ অক্টোবর ২০১৮

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরীকে দেয়া উচ্চ আদালতের জামিনের মেয়াদ আগামী ২১ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করেছে চট্টগ্রাম জেলা দায়রা জজ। সে হিসেবে তার জামিনের মেয়াদ বাড়লো আরও ১৪ দিন।

রোববার (৭ অক্টোবর) দুপুরে জেলা দায়রা জজ আকবর হোসেন মৃধার আদালত এ আদেশ দেন। এর আগে উচ্চ আদালতের দেয়া জামিনের মেয়াদ শেষ হলে আমীর খসরু চট্টগ্রাম জেলা দায়রা জজের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

তিনি জানান, উচ্চ আদালতের দেয়া ছয় সপ্তাহের মেয়াদ আজ শেষে হয়েছে। তাই আমীর খসরু মাহমুদ চৌধুরী মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত জামিনের মেয়াদ ২১ তারিখ পর্যন্ত বাড়িয়েছেন। আগামী ২১ অক্টোবর পূর্ণাঙ্গ জামিন শুনানি অনুষ্ঠিত হবে।

এর আগে ১ অক্টোবর জামিন স্থগিত চেয়ে করা রাষ্ট্রপক্ষের আবেদন খারিজ করে দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে তিন বিচারপতির আপিল বেঞ্চ।

গত ৪ আগস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাত্র আন্দোলন নিয়ে আমীর খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও কথোপকথন ফাঁস হয়। ওই দিনই তার বিরুদ্ধে নগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর বাদী হয়ে নগরের কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন।

তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (২) ধারা ও বিশেষ ক্ষমতা আইনের ১৫/৩ ধারার এ মামলায় খসরুর বিরুদ্ধে নাশকতার উস্কানি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়।

আবু আজাদ/এমএআর/পিআর

আরও পড়ুন