ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

দীপন হত্যা : এবিটির সদস্য আব্দুল্লাহ রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:০৮ পিএম, ২৯ জুলাই ২০১৮

রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা মামলায় গ্রেফতার আনসার আল ইসলামের (এবিটি) শুরা সদস্য শেখ আব্দুল্লাহ ওরফে জুবায়ের ওরফে জায়েদ ওরফে জাবেদ ওরফে আবু ওমায়েরকে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার আব্দুল্লাহকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য দশ দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ১৭ জুলাই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পূর্বগেট এলাকায় ঢাকার কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে। এরপর রাজধানীর কলাবাগানে ইউএসএইড কর্মকর্তা জুলহাস মান্নান ও তার বন্ধু মাহবুব তনয় হত্যা মামলায় তাকে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩১ নভেম্বর আজিজ সুপার মার্কেটের নিজ অফিসে দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। সেদিন বিকেলে তার স্ত্রী রাজিয়া রহমান শাহবাগ থানায় একটি হত্যা মামলা করেন।

মামলা দায়ের করার পর বিভিন্ন সময় আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে গ্রেফতার করে তদন্ত সংস্থা। তারা হলেন- মাঈনুল হাসান শামীম, আব্দুস সামাদ ওরফে আব্দুস সবুর ও খায়রুল ইসলাম। বর্তমানে কারাগারে তারা।

জেএ/জেএইচ/পিআর

আরও পড়ুন