ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

কারাগার থেকে পরীক্ষা দেবে কোটার সুহেল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৩২ পিএম, ১৮ জুলাই ২০১৮

কোটা সংস্কার আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাড়ি ভাঙচুরের ঘটনায় আটক বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম আহ্বায়ক এ পি এম সুহেলকে কারাগার থেকে পরীক্ষায় অংশগ্রহণের বিষয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত।

আইনজীবী জাহিদুর রহমানের আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার ঢাকা মহানগর হাকিম গোলাম নবী এ নির্দেশ দেন। জাহিদুর রহমান জাগো নিউজকে বলেন, গত ১১ জুলাই সোহেল আটক হয়ে কারাগারে রয়েছে। তার ২০১৪-১৫ শিক্ষাবর্ষের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের স্নাতক (সম্মান) তৃতীয় বর্ষের ২য় সেমিস্টার পরীক্ষায় সময়-সূচির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

যা ১৫ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত চলমান থাকবে। তার ২য় সেমিস্টারে পরীক্ষায় অংশগ্রহণ করার বিষয়ে ব্যবস্থা গ্রহণের আবেদন করি। আদালত শুনানি শেষে জেলকোড অনুযায়ী পরীক্ষার ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন জেল কর্তৃপক্ষকে।

উল্লেখ্য, গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলন চলাকালে দায়িত্বরত পুলিশকে মারধর, কর্তব্যে বাধা, পুলিশের ওয়াকিটকি ছিনতাই ও ভিসির বাড়ি ভাঙচুরের অভিযোগে শাহবাগ থানায় ১০ এপ্রিল চারটি মামলা করা হয়।

এর মধ্যে পুলিশ বাদী হয়ে তিনটি মামলা করে। আর ভিসির বাড়ি ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এসএম কামরুল আহসান বাদী হয়ে আরও একটি মামলা করেন। তবে চার মামলায় আসামিদের নাম ও সংখ্যা উল্লেখ করা হয়নি।

জেএ/এমআরএম/এমএস

আরও পড়ুন