ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন বিচারপতিরা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:২২ পিএম, ০৫ জুন ২০১৮

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নিয়োগ পাওয়া নতুন ১৮ জন বিচারপতি বুধবার (৬ জুন) জাতীয় স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করবেন। সকাল ৯টায় সুপ্রিম কোর্ট থেকে সাভারে জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশ্যে রওয়ানা হবেন এবং সেখান থেকে ফিরে সাড়ে ১১টার দিকে ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে তারা পুস্পস্তবক অর্পন করবেন।

মঙ্গলবার (৫ জুন) হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার (প্রটোকল) মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

নবনিযুক্ত ১৮ বিচারপতি হলেন- হাইকোর্ট বিভাগের নবনিযুক্ত বিচারপতি মো. আবু আহমেদ জমাদার, বিচারপতি এস এম আব্দুল মবিন, বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান, বিচারপতি ফাতেমা নজীব, বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা, বিচারপতি এস এম কুদ্দুস জামান, বিচারপতি মো. আতোয়ার রহমান, বিচারপতি খিজির হায়াত, বিচারপতি এস এম মনিরুজ্জামান, বিচারপতি শশাংক শেখর সরকার, বিচারপতি মোহাম্মদ আলী, বিচারপতি মহি উদ্দিন শামীম, বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খান, বিচারপতি মো. খায়রুল আলম, বিচারপতি আহমেদ সোহেল, বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান ও বিচারপতি ড. কে এম হাফিজুল আলম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার সকাল আনুমানিক ৯টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে সুপ্রিম কোর্টের পতাকাবাহী নিজ নিজ সরকারি গাড়িযোগে সাভার জাতীয় স্মৃতিসৌধে পৌঁছাবেন ও পুষ্পস্তবক অর্পন করবেন। ফিরতি পথে আনুমানিক সাড়ে ১১টার দিকে তারা বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে পৌঁছাবেন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করবেন।

গত ৩০ মে এই ১৮ বিচারপতির নিয়োগ সংক্রান্ত গেজেট প্রকাশ করে আইন মন্ত্রণালয়। পরদিন (৩১ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন হাইকোর্টের নতুন এই ১৮ অতিরিক্ত বিচারপতির শপথবাক্য পাঠ করান।

এফএইচ/আরএস/জেআইএম

আরও পড়ুন