ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

রাজীবের ক্ষতিপূরণ আদেশ স্থগিত চেয়ে আপিলের রায় সোমবার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১:৫৪ এএম, ১৭ মে ২০১৮

দুই বাসের রেষারেষিতে হাত হারানোর পর চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া রাজীবের দুই ভাইকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বিআরটিসি ও স্বজন পরিবহনের মালিককে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত চেয়ে করা আবেদনের ওপর আদেশের জন্য সোমবার (২১ মে) দিন ঠিক করেছেন আপিল বিভাগ।

আজ বৃহস্পতিবার (১৭ মে) প্রধান বিচারপতির নেতৃত্বে চার বিচারপতির বেঞ্চ এ দিন ঠিক করেছেন। এর আগে আজ আদেশ স্থগিত চেয়ে করা আবেদনের শুনানি অনষ্ঠিত হয়।

আদালতে বিআরটিসির পক্ষে ছিলেন আইনজীবী এ বি এম বায়েজীদ এবং তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার মুনীরুজ্জামান। রাজীবের পরিবারের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এবং স্বজন পরিবহনের পক্ষে ছিলেন পংকজ কুমার কুন্ডু।

গত ৮ মে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ রাজীবের দুই ভাইকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে বিআরটিসি ও স্বজন পরিবহনের মালিককে নির্দেশ দেন। এর মধ্যে ২৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ একমাসের মধ্যে দিতে বলা হয় দুই বাস কর্তৃপক্ষকে। কিন্তু বিআরটিসি ২৫ লাখ টাকা ক্ষতিপূরণের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় ১০ মে আপিল আবেদন করেন।

গত ৩ এপ্রিল রাজধানীর কারওয়ানবাজার এলাকায় দুই বাসের রেষারেষিতে হাত কাটা পড়ে রাজীবের। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনা নিয়ে সংবাদ প্রকাশের পর ৪ এপ্রিল রিট আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

গত ১৬ এপ্রিল দিনগত রাত ১২টা ৪০ মিনিটে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রাজীব।

এফএইচ/আরএস/আরআইপি

আরও পড়ুন