ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

কোটা সংস্কার আন্দোলনে সংঘাত : চারজন তিন দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৪৬ পিএম, ১০ মে ২০১৮

কোটা সংস্কারের আন্দোলন চলাকালে শাহবাগ এলাকায় পুলিশের কর্তব্য কাজে বাধা দেয়ার ঘটনায় দায়ের করা মামলায় চারজনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী মামলার সুষ্ঠু তদন্তের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন।

পুলিশ যাদের রিমান্ডে পাচ্ছে তারা হলেন- রাকিবুল হাসান, আলী হোসেন শেখ, মাসুদ আলম ও আবু সাঈদ ফজলে রাব্বির।

গত ২৯ এপ্রিল দুপুরে চানখাঁরপুল এলাকা থেকে তাদের গ্রেফতার করে ডিবি পুলিশ। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে হামলা ও ভাঙচুরের ঘটনায় দায়ের করা মামলায় তাদের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য,গত ৮ এপ্রিল কোটা সংস্কার আন্দোলন চলাকালে রাস্তা বন্ধ করে টায়ার ও আসবাবপত্র জ্বালানোসহ নাশকতার অভিযোগে ও দায়িত্বরত পুলিশকে মারধর ও কর্তব্যকাজে বাধা দেয়ার অভিযোগে শাহবাগ থানার উপ-পরিদর্শক ভজন বিশ্বাস বাদী হয়ে মামলাটি করেন।

ওই ঘটনায় আরো দুটি মামলা করে পুলিশ। আর ভিসির বাড়ি ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এসএম কামরুল আহসান বাদী হয়ে আরও একটি মামলাটি করেন। তবে চার মামলাই আসামিদের নাম ও সংখ্যা উল্লেখ করা হয়নি।

জেএ/এনএফ/পিআর

আরও পড়ুন