ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

খালেদাকে বাইরে কোনো হাসপাতালে রাখা যাবে না : অ্যাটর্নি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৫১ পিএম, ০৮ মে ২০১৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জমিনের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের করা আপিলের শুনানিতে তার চিকিৎসার বিষয়ে কথা বলেছেন অ্যার্টনি জেনারেল মাহবুবে আলম।

তিনি বলেন, ‘উনার (খালেদা জিয়া) যদি এমআরআই বা সিটি স্ক্যান দরকার হয়, উনি যেই হাসপাতাল পছন্দ করবেন সেই হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করবেন। কিন্তু উনাকে বাইরে (কারাগারের) কোনো হাসপাতালে রাখা যাবে না, উনার নিজের নিরাপত্তার জন্যই।’

আপিলের শুনানি শেষে মামলার কার্যক্রম মঙ্গলবার পর্যন্ত মুলতবি করা হয়। এরপর অ্যার্টনি জেনারেল তার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা জানান। এ সময় তিনি আরও বলেন, খালেদা জিয়ার জামিন নিয়ে শুনানি আজকের মতো শেষ হয়েছে। আগামীকাল বুধবার আবারও শুনানি হবে।

রাষ্ট্রের প্রধান এই আইন কর্মকর্তা বলেন, উনার চিকিৎসার ব্যাপারে যে কথাটা বলা হয়েছে। এ ব্যপারে আমি শুনানিতে দেখিয়েছি, উনাদের নিয়োজিত চিকিৎসকই উনাকে শুধু একটি নাপা খেতে বলেছেন। ব্যাথার ওষুধ দিয়েছেন। আর উনার যে সমস্ত শারীরিক সমস্যা আছে, এগুলো ৩০ বছর যাবত, ২০ বছর ও ১০ বছর যাবত। এটা নতুন কিছু না।

তিনি বলেন, এও আমি বলেছি, উনার ইচ্ছামতো উনাকে একজন সেবিকা দেয়া হয়েছে। যেটা জেলকোডের বিধানে নেই। আর উনার ইচ্ছামতো উনার ব্যক্তিগত চিকিৎসক উনাকে দেখেছেন। ব্যক্তিগত চিকিৎসকরা আবার বাইরে এসে প্রেস কনফারেন্স করেছেন। যেটা উদ্দেশ্যমূলক করেছেন। জামিন পাওয়ার জন্য এটা করেছেন।

মাহবুবে আলম বলেন, সর্বশেষ আমি বলেছি, রাষ্ট্র একটি মেডিকেল বোর্ডও করেছেন। মেডিকেল বোর্ড সেরকম কোনো পরামর্শ দেয় নাই যে উনাকে বাইরের কোনো হাসপাতালে চিকিৎসা নিতে হবে।

এফএইচ/জেডএ/আরআইপি

আরও পড়ুন