ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

আমজাদ মোল্লাসহ ৫ জনের বিরুদ্ধে অভিযোগ দাখিল ২৪ জুন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:০৬ এএম, ১৮ এপ্রিল ২০১৮

একাত্তরের মুক্তিযুদ্ধের সময় হত্যা, গণহত্যাসহ মানবতাবিরোধী অপরাধের অভিযোগে যশোরের আমজাদ হোসেন মোল্লাসহ (৭৭) পাঁচজনের বিরুদ্ধে অানুষ্ঠানিক অভিযোগ (ফরমাল চার্জ) দাখিলের জন্য আগামী ২৪ জুন পরবর্তী দিন নির্ধারণ করেছেন ট্রাইব্যুনাল।

রাষ্ট্রপক্ষের সময় আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার ট্রাইব্যুনালের জ্যেষ্ঠ সদস্য বিচারপতি মো. আমির হোসেনের নেতৃত্বে দুই সদস্যের অান্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এই আদেশ দেন।

আদালতের নির্ধারিত দিনে প্রসিকিউশনের পক্ষ থেকে তিন মাসের সময় আবেদন করা হয়। সময় আবেদন মঞ্জুর করে আদালত মামলায় পরবর্তী শুনানি এবং অানুষ্ঠানিক অভিযোগ দাখিলে জন্য এই দিন ঠিক করেন।

এর আগে গত সোমবার এই পাঁচজনের বিরদ্ধে তদন্ত প্রতিবেদন প্রকাশ করে তদন্ত সংস্থা। আসামিদের মধ্যে আমজাদ হোসেন মোল্লা (৭৭) গ্রেফতার হয়ে কারাগারে আছেন। বাকিরা পলাতক।

আসামিদের বিরুদ্ধে আনিত চারটি অভিযোগ হচ্ছে- যশোর জেলার বাঘারপাড়া থানাধীন উত্তর চাঁদপুর গ্রামের মুক্তিযোদ্ধাদের সহায়তাকারী মো. ময়েনউদ্দিন ওরফে ময়না এবং মো. আয়েনউদ্দিন ওরফে আয়েনকে অপহরণ করে হত্যা, একই গ্রামের মুক্তিযুদ্ধের স্বপক্ষের লোক ও আহত মুক্তিযোদ্ধাদের চিকিৎসা প্রদানকারী ডা. নওফেল উদ্দিন বিশ্বাসকে হত্যা, গাইদঘাট গ্রামের সুরত আলী বিশ্বাস ও মোক্তার বিশ্বাসকে অপহরণ করে হত্যা ও মাগুরা জেলার শালিখা থানার সীমাখালীর চিত্রা নদীর খেয়াঘাটের মাঝি রজব আলী বিশ্বাসকে আটক করে হত্যা।

এফএইচ/বিএ

আরও পড়ুন