ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

রাজিব মারা গেলেও মামলা চলবে : আইনজীবী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:২০ পিএম, ১৭ এপ্রিল ২০১৮

রাজধানীতে বেপরোয়া দুই বাসের রেষারেষিতে হাত হারানোর পর চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া রাজীব হোসেনের কোটি টাকা ক্ষতিপূরণের জন্য জারি করা রুলের উপর মামলা চালানো হবে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী। মঙ্গলবার সকালে ক্ষতিপূরণ চেয়ে রিট আবেদকারী আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল নিজেই এ তথ্য জানিয়েছেন।

দুই বাসের রেষারেষিতে হাত হারানো সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী রাজীব হোসেনের চিকিৎসা ব্যয় বিআরটিসি ও স্বজন পরিবহনকে বহন করতে নির্দেশ দিয়েছিলেন আদালত। সেই সঙ্গে রাজীব হোসেনকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ কেন দেয়া হবে না -তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট।

রুলে যাত্রীদের চলাচলে বিদ্যমান আইন কঠোরভাবে কার্যকরের নির্দেশ কেন দেয়া হবে না, ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনে আইন সংশোধন ও নতুন করে বিধিমালা প্রণয়নের নির্দেশ কেন দেয়া হবে না -তাও জানতে চাওয়া হয়।

চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, সড়ক পরিবহন সচিব, পুলিশের মহাপরিদর্শক, ডিএমপি কমিশনারসহ আট বিবাদীকে রুলের জবাব দিতে বলা হয়।

ঘটনার পরের দিন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন সংযুক্ত করে গত ৪ এপ্রিল এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। আদালতে ওই দিন রিটের পক্ষে শুনানি করেন রিটকারী আইনজীবী রুহুল কুদ্দুস কাজল। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

দুই বাসের চাপায় হাত হারানোর ১৩ দিন পর গত রাতে মৃত্যু কোলে ঢলে পড়েন তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেন। এখণ তিনি মারা গেলেও তার ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টের রুলের উপর মামলা চলবে বলে জানিয়েছেন রিট আবেদকারী আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

এফএইচ/আরএস/পিআর

আরও পড়ুন