ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

নৌ-পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী কারাগারে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:২৯ পিএম, ১৩ এপ্রিল ২০১৮

হাতে-নাতে পাঁচ লাখ টাকা ঘুষসহ গ্রেফতার নৌ-পরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী এস এম নাজমুল হকের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শুক্রবার তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে দুদক। এ সময় মামলার তদন্ত শেষে না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। অপরদিকে তার আইনজীবী জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শুভ্রত ঘোষ শুভ তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে বৃহস্পতিবার (১২ এপ্রিল) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় সেগুন হোটেল থেকে দুদকের উপ-পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে একটি দল তাকে গ্রেফতার করে।

দুদক সুত্রে জানা যায়, নতুন নৌযানের নামকরণের অনাপত্তি ও মেসার্স সৈয়দ শিপিং লাইনসের এমভি প্রিন্স অব সোহাগ নামীয় যাত্রীবাহী নৌযানের রিসিভ নকশা অনুমোদনের জন্য নাজমুল হকের কাছে গেলে তিনি ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। এ বিষয়টি সংশ্লিষ্ট ব্যক্তি বিষয়টি দুর্নীতি দমন কমিশনকে অবহিত করেন।

এরপর দুদক সকল বিধি-বিধান অনুসরণ করে কমিশনের ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারে নেতৃত্বে ফাঁদ মামলা পরিচালনার অনুমতি দেয়। এর অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেল পৌনে ৬টায় ঘুষের টাকার কিস্তি বাবদ ৫ লাখ টাকা রাজধানীর সেগুন হোটেলে বসে যখন নাজমুল হক গ্রহণ করছিলেন, ঠিক তখনই ওত পেতে থাকা দুদকের বিশেষ দলের সদস্যরা ঘুষের টাকাসহ তাকে হাতে-নাতে গ্রেফতার করে।

এ ঘটনায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে রাজধানীর রমনা মডেল থানায় মামলা দায়ের করেন।

জেএ/এমআরএম/পিআর

আরও পড়ুন