ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

ডিবি পরিদর্শক জালাল হত্যা : প্রত্যক্ষদর্শীর জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৩৪ পিএম, ২২ মার্চ ২০১৮

রাজধানীর মিরপুরের মধ্য পীরেরবাগে সন্ত্রাসীদের গুলিতে গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মো. জালালউদ্দিন হত্যা মামলার সাক্ষী হিসেবে আদালতে জবানবন্দি দিয়েছেন তানিয়া নামের এক প্রত্যক্ষদর্শী।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলমের আদালতে তিনি এ জবানবন্দি দেন। জবানবন্দিতে তানিয়া বলেন, ঘটনার সময় তিনি ওই এলাকাতে ছিলেন। পরিদর্শক জালালকে সন্ত্রাসীরা যখন গুলি করেন তখন তিনি তা দেখেছেন। মিরপুর থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা ইউসুফ হোসেন বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন। 

প্রতিবেদন ৬ মে

গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক মো. জালালউদ্দিন হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৬ মে দিন ধার্য করেছেন আদালত। বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মাজহারুল হক মামলার এজহারটি গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এ দিন ধার্য করেছেন।

উল্লেখ্য, সোমবার গভীর রাতে পীরেরবাগ এলাকায় ডিবির পল্লবী জোনাল টিমের একটি দল অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান চালায়। সেখানে সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলিতে পরিদর্শক জালালউদ্দিনসহ দুই পুলিশ সদস্য গুলিবিদ্ধ হন। আশঙ্কাজনক অবস্থায় রাজধানীর স্কয়ার হাসপাতালে নেয়া হলে রাত ২টার দিকে জালালউদ্দিন মারা যান।

এ ঘটনায় বুধবার রাতে মিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন ডিবি পুলিশের উপ-পরিদর্শক শামীম আহমেদ। নিহত পুলিশ পরিদর্শক মো. জালালউদ্দিনের গ্রামের বাড়ি ঝিনাইদহের কালিগঞ্জে। তিনি ১৯৮৯ সালে কনস্টেবল পদে যোগদান করেন। এরপর এএসআই ও এসআই এবং সর্বশেষ দু' মাস আগে পরিদর্শক পদে পদোন্নতি পেয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি) যোগ দেন।

জেএ/ওআর/জেআইএম

আরও পড়ুন