ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

ট্রাইব্যুনালের আরও এক আসামির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১:০৫ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৮

একাত্তরে সংঘটিত মানবতাবিরোধী অপরাধের মামলায় জামিনে থাকা কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার মো. আব্দুর রশিদ বিএ (৬৮) মারা গেছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর ডেমরার কোনাপাড়া এলাকায় এক নাতনির বাসায় মারা যান তিনি। আসামির আইনজীবী আবদুস সাত্তার পালোয়ান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জাগো নিউজকে বলেন, ট্রাইব্যুনালের নির্দেশে গ্রেফতার হওয়ার পরে এই আসামিকে শারীরিক অসুস্থতা এবং বয়সসহ নানা জটিলতার কারণে জামিন মঞ্জুর করেন আদালত। এরপর থেকে তিনি তার নাতনির ডেমরা কোনাপাড়ার মক্কা প্যালেসে বসবাস করে আসছিলেন। তার স্ত্রী ও এক ছেলে রয়েছেন।

এর আগে গত সোমবার মামলার এই আসামি অসুস্থ থাকায় কক্সবাজারের মহেশখালীর সালামত উল্লাহ খানসহ ১৭ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ পিছিয়ে দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। মামলায় অভিযোগ গঠনের জন্য আগামী ৩ এপ্রিল পরবর্তী দিন ঠিক করা হয়।

এ মামলার ১৭ আসামির মধ্যে জামিনে থাকা বিএনপির সাবেক সংসদ সদস্য মোহাম্মদ রশিদ মিয়াসহ গ্রেফতার পাঁচ আসামি। অন্য চারজন হলেন- কক্সবাজার চেম্বার অব কমার্সের সাবেক সভাপতি ও এলডিপি নেতা সালামত উল্লাহ খান, নূরুল ইসলাম, বাদশা মিয়া ও ওসমান গণি।

বাকি ১২ আসামি পলাতক রয়েছেন। এর আগে এই মামলার দুই আসামি মৃত্যুবরণ করেছেন বলেও জানান আইনজীবী আবদুস সাত্তার পালোয়ান।

এফএইচ/বিএ

আরও পড়ুন