ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

খালেদার আপিলের কপি দুদক আইনজীবীদের হাতে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০:৫৮ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আপিল আবেদনের অনুলিপি (কপি) দুর্নীতি দমন কমিশন দুদকের কাছে সরবরাহ করা হয়েছে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯টা ২০ মিনিটের দিকে রাষ্ট্রপক্ষ এবং ৯টা ৩১ মিনিটে দুদকের কাছে এ অনুলিপি সরবরাহ করা হয়।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান খালেদা জিয়ার আপিল আবেদনের অনুলিপি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজার রায়ের বিরুদ্ধে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আপিল আবেদনের গ্রহণযোগ্যতার ওপর শুনানির জন্য আজ হাইকোর্টের কার্যতালিকায় রয়েছে। খালেদা জিয়ার আপিল শুনানির জন্য গ্রহণ করা হলে সঙ্গে সঙ্গে তার জামিন আবেদনও উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে রাষ্ট্রপক্ষে থাকবেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান। এছাড়া খালেদা জিয়ার পক্ষে থাকবেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, খন্দকার মাহবুব হোসেন ও এ জে মোহাম্মদ আলী প্রমুখ।

গত মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আপিল (আপিল নং ১৬৭৬/২০১৮) দায়ের করেন। আপিলের ফাইলিং আইনজীবী হয়েছেন আবদুর রেজাক খান। মোট ৪৪টি যুক্তি তুলে ধরে এ আপিল করা হয়েছে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতে বিশেষ জজ ৫ এর বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ৫ বছর কারাদণ্ডের রায় দেন। একইসঙ্গে দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামির ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত। সাজা ঘোষণার পর থেকে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

এফএইচ/আরএস/পিআর

আরও পড়ুন