ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

প্রিজন ভ্যানে হামলার মামলায় আগাম জামিন চান জয়নুল-খোকন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:৪৮ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০১৮

পুলিশের প্রিজনভ্যানে হামলা ও ভাঙচুর চালিয়ে বিএনপির আটক নেতা-কর্মীদের ছিনিয়ে নেয়ার ঘটনায় দায়ের করা মামলায় আগাম জামিন আবেদন করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন।

বৃহস্পতিবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃঞ্চাদেব নাথের সমন্বয়ে গঠিত বেঞ্চে জয়নুল আবেদীনের জামিন আবেদনের ওপর শুনানি হতে পারে।

অপরদিকে আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন দেশের বাইরে রয়েছেন। একই মামলায় তিনিও আসামি। দেশে ফেরার পর বিমানবন্দর থেকে যেন তাকে গ্রেফতার না করা হয় এমন নির্দেশনা চেয়ে আবেদন করেছেন তিনিও। ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনের ছেলে ব্যারিস্টার সাকিব মাহবুব এই তথ্য জানান।

হাইকোর্টের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চে খোকনের আবেদনের ওপর শুনানি হতে পারে বলেও জানা গেছে।

আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকনের পক্ষে সমিতির সহ-সভাপতি আওয়ামীপন্থী আইনজীবী মো. অজিউল্লাহ মামলা পরিচালনা করবেন বলে জানা গেছে।

গত ৩০ জানুয়ারি রাজধানীর সুপ্রিমকোর্ট, মাজারগেট, শিক্ষাভবন ও জাতীয় ঈদগাহ এবং কদম ফোয়ারা সংলগ্ন এলাকার রাস্তাজুড়ে পুলিশের প্রিজন ভ্যানে হামলা ও ছাত্রদলের দুই কর্মীসহ তিন নেতাকে ছিনিয়ে নেয়ার ঘটনায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকসহ বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ।

এফএইচ/এনএফ/পিআর

আরও পড়ুন