ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

হেফাজতের তাণ্ডব- আইনজীবী তৈমুর আলমের এক মামলা স্থগিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১১:১০ এএম, ০৬ ডিসেম্বর ২০১৭

হেফাজতে ইসলামের অবরোধের দিন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সংঘর্ষের ঘটনায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকারের বিরুদ্ধে করা মামলার কার্যক্রম স্থগিত করেছেন হাইকোর্ট। মামলা বাতিল চেয়ে করা আবেদনের শুনানি নিয়ে বুধবার হাইকোর্টের বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ রুলসহ মামলার স্থগিতাদেশ দেন।

আদালতে তৈমুর আলম খন্দকার নিজেই আবেদনের পক্ষে শুনানি করেন। তিনি বলেন, আদালত মামলা বাতিলে রুল জারি করে মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন। ২০১৩ সালের ৫ মে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে হেফাজতে ইসলামের কর্মীদের সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংঘর্ষের ঘটনায় বিজিবির দুজন, পুলিশের দুজন সদস্যসহ ১৯ জন নিহত হয়। আহত হয় অর্ধশতাধিক মানুষ। র‌্যাব, বিজিবি ও পুলিশের গাড়িসহ ১০টি গাড়িতে আগুন দেয়া হয়। কাঁচপুর পুলিশ ফাঁড়িতেও আগুন দেয়া হয়। ভাঙচুর করা হয় অর্ধশতাধিক যানবাহন।

সেই সময়কার ঘটনায় পুলিশ বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় পুলিশ মামলা করেন। পরে তৈমুর আলম খন্দকারসহ ৬১ জনের বিরুদ্ধে পুলিশ চার্জশিট দাখিল করে। ওই মামলা বাতিল চেয়ে সোমবার হাইকোর্টে আবেদন করে তৈমুর আলম খন্দকার।

এফএইচ/এমআরএম/জেআইএম

আরও পড়ুন