ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

দীপন হত্যা : আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য সায়মন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৩৩ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৭

রাজধানীর শাহবাগে আজিজ সুপার মার্কেটে জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপনকে কুপিয়ে হত্যা মামলায় ‘জঙ্গি’ সংগঠন আনসার আল ইসলামের (আনসারুল্লাহ বাংলা টিম) সদস্য মোজাম্মেল হুসাইন ওরফে সায়মনকে চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার তাকে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা গোয়েদা পুলিশের সহকারী পুলিশ সুপার ফজলুর রহমান। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম এইচ এম তোয়াহ চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

১৮ নভেম্বর বাউনিয়া বাদালদি রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেররিজম বিভাগ। পরের দিন বিজ্ঞানমনস্ক লেখক ও মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা অভিজিৎ রায় হত্যা মামলায় তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর তাকে দীপন হত্যা হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়।
২০১৬ সালের ৩১ নভেম্বর শাহবাগের আজিজ সুপার মার্কেটের নিজ অফিসে দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। সে দিন বিকেলে তার স্ত্রী রাজিয়া রহমান শাহবাগ থানায় একটি হত্যা মামলা করেন।

মামলা করার পর বিভিন্ন সময় আনসারুল্লাহ বাংলাটিমের তিন সদস্যকে গ্রেফতার করে তদন্ত সংস্থা। তারা হলেন- মাঈনুল হাসান শামীম, আব্দুস সামাদ ওরফে আব্দুস সবুর ও খায়রুল ইসলাম। বর্তমানে তারা কারাগারে রয়েছেন।

জেএ/এএইচ/আরআইপি

আরও পড়ুন