ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

ইমরানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:২২ এএম, ২৬ অক্টোবর ২০১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে স্লোগান দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় গণজাগরণ মঞ্চের (একাংশ) মুখপাত্র ইমরান এইচ সরকারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছাবিদুল ইসলাম বৃহস্পতিবার এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এ দিন মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। তিনি আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি করা হয়।

মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য ৪ জানুয়ারি ২০১৮ (বৃহস্পতিবার) দিন ধার্য করেছেন আদালত। বাদীপক্ষের আইনজীবী নোমান হোসেন তালুকদার জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৩১ মে ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে মামলাটি করেন ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রব্বানী। আদালত মামলাটি আমলে নিয়ে ১৬ জুলাইয়ের মধ্যে আসামিদের আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, চলতি বছরের ২৮ মে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত মিছিল নিয়ে যায় গণজাগরণ মঞ্চের কর্মীরা। ভাস্কর্য নিয়ে অপরাজনীতির প্রতিবাদে করা ওই মশাল মিছিলে নেতৃত্ব দেন ইমরান এইচ সরকার। সনাতন উল্লাহ মিছিলে স্লোগান দেন। মিছিলে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে স্লোগান দেন আসামিরা। এ ধরনের স্লোগানে মানহানি হয়েছে বাদী দাবি করেন।

জেএ/এআরএস/আরএস/আরআইপি

আরও পড়ুন