ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

দুই মামলায় জামায়াতের ৯ নেতাকর্মী ৬ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২:০১ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০১৭

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নয় নেতাকর্মীর প্রত্যেকের বিরুদ্ধে দুই মামলায় তিনদিন করে মোট ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রাজধানীর কদমতলী থানায় মামলা দুটি দায়ের করা হয়।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাসুদ শনিবার রিমান্ড আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন। মামলার তদন্ত কর্মকর্তা তাদের বিরুদ্ধে ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ড আবেদন করেন।

গতকাল শুক্রবার সন্ধ্যায় রাজধানীর কদমতলী থানাধীন পূর্ব ধোলাইপাড় এলাকা থেকে জামায়াতের নয় নেতাকর্মীকে আটক করা হয়। পরে তাদের অস্ত্র ও বিস্ফোরক আইনে গ্রেফতার দেখানো হয়।

তারা হলেন- জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণ শাখার আমির নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ ও কেন্দ্রীয় মসজলিসে শূরার সদস্য আবদুস সবুর ফকির। বাকিদের নাম জানা যায়নি।
পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, জামায়াত নেতাকর্মীদের নাশকতার পরিকল্পনা ছিল। তাদের কাছ থেকে বিস্ফোরক ও চাকু জব্দ করা হয়।

ডিএমপি'র ওয়ারি বিভাগ পুলিশের উপ-কমিশনার ফরিদ উদ্দিন জাগো নিউজকে বলেন, দুর্গাপূজা ও তাজিয়া মিছিলকে কেন্দ্র করে নাশকতার পরিকল্পনাকালে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিস্ফোরক, চাকু ও জিহাদি বই জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জেএ/এমএআর/আরআইপি

আরও পড়ুন