ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

কল্যাণপুরে জঙ্গি আস্তানা : রাশেদের জবানবন্দি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৫৪ পিএম, ২২ আগস্ট ২০১৭

রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় অভিযানে হতাহতের ঘটনায় করা মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার অন্যতম ‘পরিকল্পনাকারী’ নব্য জেএমবির সদস্য আসলাম হোসেন ওরফে রাশেদ।

মঙ্গলবার তাকে আদালতে হাজির করে জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদেনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম মাহমুদুল হাসানের আদালতে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। জাবনবন্দি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

মিরপুর জিআর (সাধারণ নিবন্ধন শাখা) কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক ইউসুফ হোসেন জাগো নিউজকে জবানবন্দি রেকর্ড করার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ১০ আগস্ট ঢাকা মহানগর হাকিম সাদবীল ইয়াসির আহসান চৌধুরী গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলায় তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন।

২৮ জুলাই ভোরে বগুড়া জেলা পুলিশের একটি দল নাটোর থেকে আসলামকে গ্রেফতার করে।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৫ জুলাই রাজধানীর কল্যাণপুরে ৫ নম্বর সড়কে ‘জাহাজ বিল্ডিং’-এ রাতভর অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সকালে এক ঘণ্টার মূল অভিযানে ৯ জঙ্গি নিহত হয়। এ ঘটনায় আহত হয় রিগ্যান নামে আরও একজন। তারা সবাই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির (জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ) সদস্য বলে জানায় পুলিশ।

ওই অভিযানের দুদিন পর মিরপুর মডেল থানার পরিদর্শক (অপারেশন) মো. শাহ জালাল আলম সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করেন। মামলায় ১০ জনকে আসামি করা হয়।

মামলাটি বর্তমানে তদন্তাধীন। ৪ অক্টোবর মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য রয়েছে।

জেএ/জেডএ/এমএস

আরও পড়ুন