ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

বিচার ও নির্বাহী বিভাগের দূরত্ব কমানোর আহ্বান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০:০৪ এএম, ০৬ আগস্ট ২০১৭

বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের মধ্যে সংবিধানের ষোড়শ সংশোধনীসহ বিভিন্ন ইস্যুতে তৈরি হওয়া দূরত্ব কমাতে ভূমিকা রাখার জন্য আওয়ামী লীগের আইনজীবীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা। রোববার বেলা ৩টার দিকে এক বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ।

এদিন প্রধান বিচারপতির সঙ্গে বৈঠক করেন আওয়ামীপন্থী তিন জ্যেষ্ঠ আইনজীবী। বৈঠকে ছিলেন সাবেক আইনমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুল মতিন খসরু, সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ ও উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকে ইউসুফ হোসেন হুমায়ুন।

রোববার বিকেলে প্রধান বিচারপতির কার্যালয়ে ঘণ্টাব্যাপী বৈঠক শেষে ব্যারিস্টার শফিক আহমেদ জানান, বৈঠকে উপস্থিত আইনজীবীদের প্রধান বিচারপতি বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের মধ্যে বিভিন্ন ইস্যুতে যে দূরত্ব সৃষ্টি হয়েছে তা নিরসনে ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন।

শফিক আহমেদ বলেন, কোনো অবস্থাতেই বিচার বিভাগ ও নির্বাহী বিভাগের মধ্যে দূরত্ব থাকা উচিত নয়। আইন ও সংবিধান অনুযায়ী নিজ নিজ বিভাগের দায়িত্ব পালন করা উচিত।

এফএইচ/এসএইচএস/আরআইপি