ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

ইমরানের বিরুদ্ধে অভিযোগ গঠনের দিন নির্ধারণ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৩:০২ পিএম, ৩০ জুলাই ২০১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে স্লোগান দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ও সহযোগী সনাতন উল্লাহর বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির দিন নির্ধারণ করেছেন আদালত। আগামী ২০ সেপ্টেম্বর ইমরান ও তার সহযোগীর অভিযোগ গঠন শুনানি হবে।

রোববার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ছাবিদুল ইসলাম এ দিন নির্ধারণ করেন। এর আগে বৃহস্পতিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামলাটি বিচারের জন্য এ আদালতে বদলি করেন।

গত ১৬ জুলাই ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন ইমরান ও তার সহযোগী। এরপর আদালত মামলাটি বিচারের জন্য সিএমএম বরাবর নথি প্রেরণ করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২৮ মে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে থেকে রাজু ভাস্কর্য পর্যন্ত মিছিল নিয়ে যায় গণজাগরণ মঞ্চের কর্মীরা। ভাস্কর্য নিয়ে অপরাজনীতির প্রতিবাদে করা মশাল মিছিলে নেতৃত্ব দেন ইমরান এইচ সরকার। এ ছাড়া সনাতন উল্লাহ মিছিলে স্লোগান দেন। মিছিলে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি স্লোগান দেন তারা।

এ ধরনের স্লোগান দেয়ায় মানহানি হয়েছে বলে ৩১ মে ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে মামলাটি করেন ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্রবিষয়ক সম্পাদক গোলাম রব্বানী।

জেএ/বিএ/আরআইপি

আরও পড়ুন