ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

টাঙ্গাইল বিএনপি সভাপতিসহ ১৭ জনের আগাম জামিন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:১৩ এএম, ৩০ জুলাই ২০১৭

সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি শামসুল আলম তোফাসহ ১৭ জনকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তাদেরকে কেন স্থায়ী জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

এক আবেদনের পেক্ষিতে রোববার হাইকোর্টের বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এএনএম বসির উল্লাহ’র সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ (রোবাবর) আবেদনের পক্ষে শুনানি করেছেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহববু হোসেন, ব্যারিস্টার কায়সার কামাল। তাদের সহযোগিতা করেন রুকনুজ্জামান সুজা ও আতিকুর রহমান আতিক।

ব্যারিস্টার কায়সার কামাল জানান, কেন্দ্র ঘোষিত সদস্য সংগ্রহ ও নবায়ন অনুষ্ঠান বাস্তবায়নকালে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় গত ২৩ জুলাই টাঙ্গাইল মডেল থানায় ২৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। এ মামলায় আদালত আজ (রোববার) ১৭ জনকে চার্জশীট দাখিল না করা পর্যন্ত জামিন দিয়েছেন এবং রুল জারি করেছেন।

মামলার বিবরণে জানা যায়, গত ২৩ জুলাই (রোববার) সকালে টাঙ্গাইল প্রেসক্লাব কমিউনিটি সেন্টারে আয়োজিত সদস্য সংগ্রহ অভিযানে পুলিশ বাধা দেয়। এ সময পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া চলে। ঘটনাস্থল থেকে ৮ জনকে গ্রেফতার করে আইন -শৃংখলা বাহিনী। পরে পুলিশ জেলা বিএনপির সভাপতিসহ ২৬ জনের নাম উল্লেখ করে মোট ১৫০ নামে মামলা দায়ের করে।

এফএইচ/আরএস/পিআর

আরও পড়ুন