ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

এক লাখ ৭৭ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ০৩:২০ পিএম, ২৯ মে ২০১৭

রমজান মাসে ভেজাল মাছ, মাংসসহ বিভিন্ন ব্রান্ডের মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রির অভিযোগে বেশকিছু প্রতিষ্ঠানকে এক লাখ ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে দু’জনকে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

বিএসটিআই ও র‌্যাব সূত্র জানিয়েছে, সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর মহাখালী সংক্রামক হাসপাতাল সংলগ্ন সাততলা বস্তি বাজারে ভেজালবিরোধী বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বিএসটিআইয়ের ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের নেতৃত্বে বেশ কয়েকটি দোকানে অভিযানে চালানো হয়। মেয়াদোত্তীর্ণ ইনস্ট্যান্ট নুডুলস, চিপস ও শিশু খাদ্য বিক্রির প্রমাণ পাওয়ায় দুই প্রতিষ্ঠানের মালিক মো. জাকির হোসেন ও মো. জাহাঙ্গীর আলমকে ছয় মাসের কারাদণ্ড প্রদান করা হয়। একই সঙ্গে জব্দকৃত মালামাল ধ্বংস করা হয়। এছাড়া প্রতিষ্ঠানটির বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের নির্দেশ প্রদান করা হয়।

অন্যদিকে, নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমি হামিদের নেতৃত্বে ও এপিবিএন ১১-এর নারী ইউনিটের সহযোগিতায় ধানমন্ডি এলাকার ভিক্টোরিয়া কনভেনশন সেন্টারে বিসটিআই ভেজালবিরোধী অভিযান পরিচালনা করে। অভিযানে বাসি ইফতার বিক্রি ও বিএসটিআইয়ের লাইসেন্সবিহীন দই বিক্রির অপরাধে একটি প্রতিষ্ঠানটিকে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়।

আরএম/এমআরএম/এমএআর/পিআর