ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

খালেদার পায়ে ব্যথা

প্রকাশিত: ০৬:১৪ এএম, ০৮ মে ২০১৭

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শারীরিকভাবে খুবই অসুস্থ। অসুস্থ শরীর নিয়ে তিনি আদালতে উপস্থিত হয়েছেন।

খালেদা জিয়ার আইনজীবী জমির উদ্দিন সরকার বিষয়টি আদালতকে জানান।

সোমবার ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকা মহানগর সিনিয়র জজ আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষের সমর্থন ও হাজিরার দিন ধার্য ছিল।

খালেদা জিয়ার প্রেস ইউংয়ের সদস্য শাহিরুল কবির জাগো নিউজকে বলেন, বেগম খালেদা জিয়া শারীরিকভাবে খুবই অসুস্থ। তার পায়ে ব্যথা। আদালতের প্রতি সম্মান দেখাতে তিনি আজ (সোমবার) উপস্থিত হয়েছেন।

সোমবার বেলা ১১টা ৩২ মিনিটে ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকা মহানগর সিনিয়র জজ আদালতে উপস্থিত হন খালেদা জিয়া।

গত ২৭ এপ্রিল বেগম খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য ছিল। তিনি শারীরিক অসুস্থতাজনিত কারণে আদালতে উপস্থিত হতে না পারায় আদালত সময়ের আবেদন মঞ্জুর করেন। সর্বশেষবারের মতো সময়ের আবেদন মঞ্জুর করে ৮ মে খালেদাকে হাজির হওয়ার জন্য নির্দেশ দেন আদালত।

গত ১৬ ফেব্রুয়ারি জিয়া চ্যারিটেবল ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় অসুস্থতার কারণে বিশেষ আদালতে উপস্থিত হতে পারেননি বিএনপি চেয়ারপারসন। ওই সময় খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া জানান, বেগম জিয়া শারীরিকভাবে অসুস্থ। তাই তিনি বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) হাজিরা দিতে আদালতে উপস্থিত হতে পারবেন না।

যাত্রাবাড়ী থানায় বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় ২০১৬ সালের ৪ অক্টোবর আদালতে হাজির হওয়ার কথা ছিল বিএনপি চেয়ারপারসনের। কিন্তু অসুস্থতার কারণে ওই সময়ও তিনি আদালতে হাজিরা দিতে পারেননি।

খালেদা জিয়ার আইনজীবী ওই সময় আদালতকে জানান, হজ পালনের পর বিএনপি চেয়ারপারসন শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়ায় আদালতে হাজির হতে পারেননি বলে সময়ের আবেদন করছি।

জেএ/আরএস/এমএআর/জেআইএম

আরও পড়ুন