ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

সুপ্রিম কোর্ট বার নির্বাচন : ভোট গণনা রাত সাড়ে ৯টায়

প্রকাশিত: ০১:০৫ পিএম, ২৩ মার্চ ২০১৭

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির ২০১৭-১৮ সেশনের নির্বাচনের দ্বিতীয় ও শেষ দিনের ভোটগ্রহণ শেষ হয়েছে। ভোট গণনা শুরু হবে রাত সাড়ে ৯টায়। ভোটের ফলাফল জানা যাবে শুক্রবার সকালে।

বৃহস্পতিবার দ্বিতীয় দিন সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুরে (১টা থেকে ২টা পর্যন্ত) এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল ৫টায় শেষ হয় ভোটগ্রহণ। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ সফিউর রহমান মিলনায়তনে তৈরি করা বুথে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর আগে বুধবার (২২ মার্চ) সকাল ১০টা থেকে শুরু হয় দুই দিনব্যাপী এ নির্বাচনের ভোটগ্রহণ। দুপুরে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে ভোটগ্রহণ।

নির্বাচনে মোট ৩ হাজার ৯২৮ জন ভোটার ভোট দিয়েছেন। ভোট গণনা শুরু হবে রাত সাড়ে ৯টায়। ফলাফল আগামীকাল (শুক্রবার) সকালে আনুষ্ঠানিকভাবে জানানো হবে। জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন নির্বাচন সংক্রান্ত কমিটির আহ্বায়ক আইনজীবী অ্যাডভোকেট এ ওয়াই মসিউজ্জামান।

এদিকে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত এ নির্বাচনের প্রথম দিনে এক হাজার ৯৫০ জন আইনজীবী তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিয়েছেন। এবারের নির্বাচনে মোট ভোটার ৫ হাজার ৮০ জন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির ১৪টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে ৭টি সম্পাদকীয় ও ৭টি নির্বাহী সদস্য পদ রয়েছে। নির্বাচনে মোট ১৪টি পদের বিপরীতে সরকার সমর্থিত আওয়ামী লীগের সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল ছড়াও দুজনসহ মোট ৩১ জন প্রার্থী রয়েছেন।

এফএইচ/আরএস/ওআর/জেআইএম