ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

সোহেলের মুক্তিতে বাধা নেই

প্রকাশিত: ০৩:০৮ পিএম, ২২ মার্চ ২০১৭

গাড়ি পোড়ানোর ঘটনায় রমনা থানায় দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলের ছয় মাসের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। এ মামলায় জামিন পাওয়ায় সোহেলের মুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এএনএম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ তার জামিন মঞ্জুর করে আদেশ দেন। আদালতে সোহেলের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। তার সঙ্গে ছিলেন আইনজীবী মো. মোস্তফা সারওয়ার (সোহান)।

আইনজীবী মোস্তফা সারওয়ার বলেন, হাবিব-উন-নবী খান সোহেলের বিরুদ্ধে থাকা ১৪৩ মামলার অন্যগুলোতে তিনি আগেই জামিন পেয়েছেন। বুধবার রমনা থানায় দায়েরকৃত একটি মামলায় হাইকোর্ট তাকে জামিন দিয়েছেন। এ মামলায় জামিন পাওয়ায় তার মুক্তিতে আর কোনো বাধা নেই। এর আগে গত ২০ মার্চ সুনির্দিষ্ট মামলা ছাড়া সোহেলকে গ্রেফতার বা হয়রানি না করতে নির্দেশ দেন হাইকোর্টের অপর একটি বেঞ্চ।

উল্লেখ্য, গত ৯ অক্টোবর নাশকতার বিভিন্ন মামলায় ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন সোহেল। আদালত জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সব মামলায় জামিন পেয়ে গত ৬ মার্চ তিনি কারাগার থেকে মুক্তি পান। তবে সেদিনই কারাফটক থেকে তাকে ফের আটক করা হয়। পরদিন রমনা থানায় ২০১৫ সালে দায়েরকৃত এ মামলায় গ্রেফতার দেখানো হয়। মামলাটি বর্তমানে তদন্তের পর্যায়ে রয়েছে।

এফএইচ/এএইচ/ওআর/এমএস