ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

আদনান হত্যা : আরো ২ যুবকের দায় স্বীকার

প্রকাশিত: ০৩:১২ পিএম, ১২ মার্চ ২০১৭

রাজধানীর উত্তরায় স্কুলছাত্র আদনান হত্যায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার দুই যুবক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

ঢাকা মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে রোববার তাদের হাজির করা হয়। মামলার তদন্তকারী কর্মকর্তা এ সময় তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার গ্রেফতার যুবক নুরে আলমের জবানবন্দি গ্রহণ করেন। মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ যুবক করিম মিয়ার স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেন। পরে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

রাজধানীর উত্তরা পশ্চিম থানা পুলিশ শনিবার বিকেলে গাজীপুরের টঙ্গী থানাধীন পাগাড় এলাকা থেকে ওই দুই যুবককে গ্রেফতার করে। এ নিয়ে ওই ঘটনায় ২১ জনকে গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে ১১ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ দুজনকে নিয়ে মোট ১৩ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেন।

৬ জানুয়ারি সন্ধ্যায় উত্তরার ১৩ নম্বর সেক্টরের ১৭ নম্বর রোডে ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্র আদনান কবিরকে খেলার মাঠে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক আহত করে প্রতিপক্ষ। চিকিৎসার জন্য তাকে উত্তরা লুবানা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওই ঘটনার পর উত্তরায় ‘গ্যাং-কালচার’ নিয়ে ভয়ঙ্কর তথ্য জানা যায়। স্থানীয় কিশোরদের একটি অংশ ‘নাইন স্টার’, ‘ডিসকো বয়েজ’ ও ‘বিগবস’ নামে গ্রুপ তৈরি করে নিজেদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। যার সর্বশেষ শিকার উত্তরার ট্রাস্ট স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্র আদনান কবির।

জেএ/এমএআর/জেআইএম

আরও পড়ুন