ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

খালেদাসহ চারজনের বিরুদ্ধে প্রতিবেদন ফের পেছালো

প্রকাশিত: ১১:৪৫ এএম, ০৭ মার্চ ২০১৭

২০১৫ সালে সারাদেশে হরতাল-অবরোধ চলাকালে সহিংস হামলায় আগুনে পুড়ে ৪২ জনের মৃত্যুর ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ফের পেছালো।

মঙ্গলবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের নির্ধারিত দিন ধার্য ছিল। গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম প্রতিবেদন দাখিলের জন্য ১৪ মার্চ দিন ধার্য করেন।

এর আগে ২৫ জানুয়ারি প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল।পুলিশ প্রতিবেদন দাখিল না করায় আদালত ৭ মার্চ প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেন।

মামলার অন্য আসামিরা হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, চেয়ারপারসনের উপদেষ্টা শমসের মবিন চৌধুরী ও অধ্যাপক এমাজউদ্দীন আহমদ।

মামলা সূত্রে জানা যায়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে ২০১৫ সালের ৫ জানুয়ারি বিকেল ৫টায় সারাদেশে অবরোধ পালনের ঘোষণা দেন এবং এর পর দফায় দফায় হরতালের আহ্বান করেন। এ কর্মসূচি ঘোষণার পর থেকে ২০১৫ সালের ১ ফেব্রুয়ারি পর্যন্ত সারাদেশে দগ্ধ হয়ে ৪২ জন নিহত এবং সরকারের কোটি কোটি টাকা ক্ষতি হয়েছে।

এসব ঘটনায় ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি ঢাকা মহানগর হাকিম আতিকুর রহমানের আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী মামলাটি দায়ের করেন। আদালত গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন।

জেএ/এএইচ/জেআইএম

আরও পড়ুন