ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

হানিফ ফ্লাইওভার থেকে বাসস্ট্যান্ড ও সিঁড়ি অপসারণে রিট খারিজ

প্রকাশিত: ১১:১১ এএম, ২০ ফেব্রুয়ারি ২০১৭

রাজধানীর যাত্রাবাড়ী মেয়র হানিফ ফ্লাইওভার থেকে বাসস্ট্যান্ড ও ফ্লাইওভারে উঠার সিঁড়ি অপসারণের জন্য নির্দেশনা চেয়ে দায়ের করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। সোমবার হাইকোর্টের বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চ রিট আবেদনটি খারিজ করে আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সাইফুল ইসলাম উজ্জল এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

এর আগে ১৯ ফেব্রুয়ারি গণমাধ্যমে প্রকাশিত সংবাদের কপি সংযুক্ত করে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদনটি দাখিল করেন আইনজীবী সাইফুল ইসলাম উজ্জল। রিটে স্বরাষ্ট্র সচিব, সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সচিব, পুলিশের আইজি এবং ঢাকা দক্ষিণের মেয়রসহ মোট ১২জনকে বিবাদী করা হয়।

আইনজীবী সাইফুল ইসলাম জানান, যাত্রাবাড়ী ফ্লাইওভারে উঠার জন্য ৬ থেকে ৭টি সিঁড়ি ও বাসস্ট্যান্ড আছে। স্টেশনে বাস ও লেগুনা থামিয়ে যাত্রী উঠানামার কারণে প্রায় সড়ক দুর্ঘটনা ঘটছে। গত ৩-৪ মাসে ১০ জনের বেশি লোক মারা গেছেন। এছাড়া বাসস্ট্যান্ড থাকার কারণে প্রায়ই যানযট থাকে।

বাংলাদেশের অন্যান্য ফ্লাইওভারে সিঁড়ি ও বাসস্ট্যান্ড নেই। এসব যুক্তি উল্লেখ করে ফ্লাইওভারে বাসস্ট্যান্ড ও সিঁড়ি অপসারণ চেয়ে রিটটি করা হয়।

এফএইচ/আরএস/জেআইএম