ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

সাব্বির হত্যা : সময় পেলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান

প্রকাশিত: ১২:৫২ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৭

বসুন্ধরা গ্রুপের পরিচালক সাব্বির হত্যাকাণ্ড ধামাচাপা দিতে ঘুষ-লেনদেনের অভিযোগে দুদকের করা মামলায় গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান শাহ আলমসহ তার দুই ছেলের সময়ের আবেদন মঞ্জুর করেছেন আদালত। তার দুই ছেলে হলেন-সাফিয়াত সোবহান এবং সাদাত সোবহান।

বুধবার ঢাকার ৩নং বিশেষ জজ আদালতের বিচারক আবু আহম্মেদ জমাদার সময়ের আবেদন মঞ্জুর করে ১২ মার্চ আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন। এ দিন তাদের আদালতে হাজির হওয়ার দিন ধার্য ছিল। তারা আদালতে হাজির না হয়ে সময়ের আবেদন দাখিল করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০০৬ সালের ৪ জুলাই বসুন্ধরা গ্রুপের পরিচালক সাব্বির খুন হলে একটি হত্যা মামলা হয়। ওই হত্যাকাণ্ড ধামাচাপা দিতে ২১ কোটি টাকা ঘুষ নেয়ার অভিযোগে ২০০৭ সালের ৪ অক্টোবর দুদকের উপ-পরিচালক আবুল কাসেম রমনা থানায় এই মামলা করেন, যাতে তারেক রহমানসহ আটজনকে আসামি করা হয়।

বসুন্ধরা গ্রুপের পরিচালক হুমায়ুন কবির সাব্বির হত্যাকাণ্ড ধামাচাপা দিতে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ কয়েকজনকে ২১ কোটি টাকা ঘুষ গ্রহণের দায়ে দুদকের মামলায় খালেদা জিয়ার বড় ছেলে তারেক ছাড়া বাকি তিনজন হলেন সাবেক চারদলীয় জোট সরকরের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, বসুন্ধরা গ্রুপের পরিচালক আবু সুফিয়ান ও ব্যবসায়ী কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল।

জেএ/জেএইচ/আরআইপি