ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

বিনা বিচারে বন্দি ৪ নারীর হাজিরা আজ

প্রকাশিত: ১০:৫৫ পিএম, ১৫ জানুয়ারি ২০১৭

বিনা বিচারে আট বছর ধরে কারাবন্দি চার নারীকে আজ (১৬ জানুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে হাজির করা হবে। জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছে লিগ্যাল এইড সুপ্রিম কোর্টের কমকর্তা রিপন স্ক্রু।

এর আগে গত ৩০ নভেম্বর হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চের নির্দেশ অনুযায়ী আজ তাদের আদালতে হাজির করা হচ্ছে। এর আগে হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন দুই সদস্যের বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে তাদেরকে কেনো জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। একই সঙ্গে তাদের মামলার (রেকর্ড) নথি-পত্রও আদালতে তলব করা হয়েছে। এর আগে অ্যাডভোকেট আইনুন-নাহার সিদ্দিকা বিষয়টি আদালতের নজরে আনেন। পরে আদালত এ আদেশ দেন।

আইনুন নাহার সিদ্দিকা জানান, মহিলা কারাগারে পৃথক হত্যা মামলায় চার নারী বিনা বিচারে আটক রয়েছেন।

পৃথক চারটি হত্যা মামলায় নারায়ণগঞ্জের শাহনাজ বেগম ২০০৮ সালের ১৬ সেপ্টেম্বর, একই জেলার সুমি আক্তার রেশমা ২০০৯ সালের ১৫ জানুয়ারি, একই বছরের ২১ মে গাজীপুরের রাজিয়া সুলতানা ও ২১ নভেম্বর ময়মনসিংহের রাণী ওরফে নূপুর কারাগারে যান। এরপর থেকে এসব মামলায় তাদের প্রত্যেককে যথাক্রমে ৫০-৬০-৬৫-৭০ এবং ৭৬ বার আদালতে হাজির করা হয়।কিন্তু আজ অবধি এসব মামলার বিচার শেষ হয়নি। বিচার শেষ না হওয়ায় প্রায় আট বছর ধরে তারা কারাগারে বিনা বিচারে বন্দী রয়েছে।

এফএইচ/এএইচ