ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

১১ মামলায় বিএনপি নেতা সোহেলের জামিন

প্রকাশিত: ০১:০৮ পিএম, ০৬ ডিসেম্বর ২০১৬

নাশকতার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা ১১ মামলায় জামিন পেয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল। রাজধানীর পল্টন, মতিঝিল, ডেমরা, মিরপুর, আদাবর ও কালসী থানায় দায়ের হওয়া এসব মামলায় জামিন পান তিনি।

মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি একেএম আব্দুল হাকিম ও বিচারপতি ভবানী প্রসাদ সিংহের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে সোহেলের পক্ষে জামিন আবেদন শুনানি করেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার এবং তাকে সহায়তা করেন ব্যারিস্টার কায়সার কামাল।

সোহেলের বিরুদ্ধে তদন্তাধীন ও অভিযোগ গঠন হওয়া প্রায় ১১০টিরও বেশি মামলা রয়েছে। নাশকতার অভিযোগে ২০১৪ সাল থেকে চলতি বছরের এ পর্যন্ত তার বিরুদ্ধে এসব মামলা দায়ের করা হয়।

সোহেলের বিরুদ্ধে নাশকতার মামলাগুলোর মধ্যে শুধু পল্টন থানায় ২২টি। এছাড়া মতিঝিল, যাত্রাবাড়ী ও মুগদা থানায় তিনটি করে, দারুস-সালাম, ওয়ারী ও খিলগাঁও থানায় দুটি করে, মোহাম্মদপুর, রমনা ও শাহবাগ থানায় একটি করে মামলা রয়েছে।

দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর গত ৯ অক্টোবর ঢাকার মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন চান সোহেল। আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান। বর্তমানে কেরানীগঞ্জে ঢাকার কেন্দ্রীয় কারাগারে আটক তিনি।

এফএইচ/আরএস/এমএস