ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

আমাদের চূড়ান্ত বিজয় হয়েছে : তুরিন আফরোজ

প্রকাশিত: ০৪:২৯ এএম, ৩০ আগস্ট ২০১৬

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ বলেছেন, ‘অসাধারণ ভালো লাগছে। মামলার ধরন আলাদা ছিল। আন্তর্জাতিকভাবে বিচার প্রক্রিয়ায় তদন্ত ও আইনি লড়াইয়ের চ্যালেঞ্জ ছিল। সব কিছু মোকাবেলা করে আজ কাঙ্ক্ষিত রায়ে সন্তুষ্টি প্রকাশ করছি। তবে শেষ অবধি রিভিউ রায় বহাল থাকায় আমরা সন্তুষ্ট। আমাদের চূড়ান্ত বিজয় হয়েছে।’

মঙ্গলবার সকালে মীর কাসেম আলীর রিভিউ রায়ের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

সকালে শতাধিক আইনজীবী, মুক্তিযোদ্ধা, দেশের বিশিষ্ট ব্যক্তি, দেশি-বিদেশি সংবাদকর্মীর উপস্থিতিতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বাধানী পাঁচ সদস্যের আপিল বেঞ্চে রিভিউ আবেদন খারিজের এই আদেশ দেন। এই আদেশের পর বিচারিক আর কোনো বাধা থাকলো না।

ব্যারিস্টার তুরিন আফরোজ বলেন, মীর কাসেম আলী জামায়াতে ইসলামির প্রধান অর্থলগ্নীকারী ব্যক্তি। তিনি দেশি-বিদেশি লবিস্ট নিয়োগ করেছিলেন। রায় ভিন্নখাতে প্রবাহিত করার চ্যালেঞ্জ সব সময়ই ছিল। সে কারণে আমরা রায় নিয়ে উদ্বিগ্ন ছিলাম।

আমাদের এখন অপেক্ষার পালা। এই রায়ের পর বিচারিক আর কোনো বাধা থাকলো না। এখন পূর্ণাঙ্গ রায় প্রকাশের পালা। এরপর মীর কাসেম যদি রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষা চান এবং রাষ্ট্রপতি যদি ক্ষমা করেন তবে তিনি বেঁচে যাবেন। ক্ষমা না করলে ফাঁসি কার্যকরের ক্ষেত্রে আর কোনো বাধা থাকবে না।

জেইউ/একে/এমএস

আরও পড়ুন