ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

ডেসটিনি কর্মকর্তাদের সম্পদের তথ্য দাখিলের আদেশ স্থগিতে আপিল

প্রকাশিত: ১০:৫৭ এএম, ০৩ আগস্ট ২০১৬

ডেসটিনির চেয়ারম্যান রফিকুল আমিন ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হোসেনকে সম্পদের হিসাব বিবরণী দাখিল করতে দুর্নীতি দমন কমিশনের নোটিশের কার্যক্রম স্থগিত করে আদেশ দেন হাইকোর্টের একটি বেঞ্চ।

বুধবার ওই আদেশ স্থগিত চেয়ে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন দুদকের আইজীবী। পরে আপিল আবেদনের বিষয়ে শুনানির জন্য আপিল বিভাগের চেম্বার বিচারপতি মির্জা হোসেইন হায়দার রোববার পর্যন্ত মুলতবি করেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। অপরদিকে ডেসটিনির পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার আজমল হোসেন কিউসি।

দুদকের আইনজীবী জাগো নিউজকে বলেন, সম্পদের হিসাব দাখিল সংক্রান্ত দুদকের নোটিশের বিষয়টি আপিল বিভাগ ইতোপূর্বে নিষ্পত্তি করে দিয়েছেন। অতএব এই বিষয়ে হাইকোর্ট নতুন কোনো আদেশ দিতে পারে না। এই যুক্তি দেখিয়ে আমরা হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল (সিএমপি) করেছি। আসামি পক্ষ থেকে দুই দিন সময় প্রার্থনা করায় রোববার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন।

গত ১৫ জুন দুদক রফিকুল আমিন ও মোহাম্মদ হোসেনকে সম্পদের হিসাব দাখিলের নোটিশ দেয়। এরপর তারা হিসাব দাখিলের জন্য ১৫ দিন সময় চেয়ে আবেদন করে। আবেদনের পরিপ্রেক্ষিতে দুদক সাতদিন সময় দেয়।

কিন্তু গত ১৪ জুলাই এই সময় পেরিয়ে যায়। কিন্তু সম্পদের হিসাব দেননি ডেসটিনির দুই কর্মকর্তা। পরে ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান ও এমডি নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন।

এফএইচ/জেএইচ/পিআর

আরও পড়ুন