ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

ভবন ভাঙার বিষয়ে আইনি পদক্ষেপ নেয়া হবে : বিজিএমইএ

প্রকাশিত: ০৮:৪৯ এএম, ০৩ জুন ২০১৬

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রায় অনুযায়ী ভবন ভেঙে ফেলার বিষয়ে পরবর্তী আইনি পদক্ষেপ নেবে বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারিং অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)।
 
শুক্রবার ২০১৬-১৭ অর্থবছরের বাজেট প্রস্তাবনার বিষয়ে আয়োজিত এক প্রেস কনফারেন্সে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান বিজিএমইএ’র সভাপতি মো. সিদ্দিকুর রহমান।
 
তিনি বলেন, আমি ওমরাহ হজে যাচ্ছি। ১০ তারিখ দেশে ফিরে ১১ ও ১২ জুন এবিষয়ে কথা বলবো। আইনজীবীদের সঙ্গে বসে পরবর্তী আইনি পদক্ষেপ জানবো।
 
এর আগে বৃহস্পতিবার সুপ্রিমকোর্টের আপিল বিভাগ হাতিরঝিলে অবস্থিত বিজিএমইএ’র ১৮ তলা ভবনটি ভেঙে ফেলার হাইকোর্টের রায় বহাল রাখেন।

উল্লেখ্য, রাজধানীর হাতিরঝিলে ১৮ তলা নিজস্ব ভবন নির্মাণ করে পোষাক খাতের শীর্ষ সংগঠন বিজিএমইএ। নকশার অনুমোদন না নিয়ে এবং জলাধার সংরক্ষণ আইন লঙ্ঘন করে ভবনটি নির্মাণ করায় তা ভেঙে ফেলার নির্দেশ দিয়েছিল হাইকোর্ট।
 
আপিল বিভাগের রায়ে বলা হয়, ভবন ভাঙার সকল ব্যয় বিজিএমইএকেই বহন করতে হবে। পাশাপাশি ওই ভবন নির্মাণের ক্ষেত্রে ফৌজদারি অপরাধের বিষয়েও তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়ারও নির্দেশ দেয়া হয়।

এছাড়া ওই ভবনের জায়গাসহ রাজধানীর কারওয়ান বাজারের বেগুনবাড়ি-হাতিরঝিল প্রকল্পের মূল পরিকল্পনা অনুযায়ী বাস্তবায়ন করতে হবে বলে আদালত রায়ে বলেন।
 
এআর/এমএমজেড/এমএস