ভিডিও EN
  1. Home/
  2. আইন-আদালত

অনেক ভুয়া মুক্তিযোদ্ধা জালিয়াতি করে সচিব হয়েছেন

প্রকাশিত: ১০:১৬ এএম, ২১ মে ২০১৬

দেশে অনেক ভুয়া মুক্তিযোদ্ধা জালিয়াতি করে সচিব, উপ-সচিব, অতিরিক্ত-সচিব হয়েছেন বলে মন্তব্য করেছেন সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী ও বিশিষ্ট রাজনীতিবিদ ইউসুফ হোসেন হুমায়ুন।

শনিবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির শহীদ সফিউর রহমান মিলনায়তেন এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

ঢাকায় বসবাসরত বরিশাল অঞ্চলের মুক্তিযোদ্ধাদের সংগঠন ‘ঢাকা প্রবাসী মুক্তিযোদ্ধা কল্যাণ ও পুনর্বাসন সমিতি’ এই আলোচনা সভার আয়োজন করেন।

ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, প্রকৃত মুক্তিযোদ্ধাদেরেই ভুয়া মুক্তিযোদ্ধাদের চিহ্নিত করতে হবে। অনেক ভুয়া মুক্তিযোদ্ধা জালিয়াতি করে সচিব, উপ সচিব, অতিরিক্ত সচিব বনে গেছেন। অনেকের আবার ওই সময় (যুদ্ধের সময়) জন্মই হয়নি। এসব ভুয়াদের বের করতে হবে।

তিনি বলেন, ষড়যন্ত্রের কারণে বরিশাল অঞ্চলের মুক্তিযোদ্ধাদের সেভাবে মূল্যায়ন করা হয়নি। কিন্তু চিন্তার কিছু নেই। মুক্তিযোদ্ধাদের সব ধরণের সমস্যার সমাধান করা হবে।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমিতির প্রধান উপদেষ্টা ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খাঁন (এফ আর খান)। এছাড়াও বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা.এম এ সালাম খান, দফতর সম্পাদক আবুল কালাম শামসুদ্দিন, ক্রীড়া সম্পাদক মো.গোলাম কাদের, সমিতির সাবেক সভাপতি আব্দুস সালাম বাচ্চু, সদস্য এ কে এম নুরুল কবীর ও ডা. রুহুল কুদ্দুস।

আলোচনা সভা শেষে শেখ কুতুব উদ্দিন আহমেদকে সভাপতি ও মো.শাহ আলম নান্নুকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটির নাম ঘোষণা করেন আব্দুস সালাম বাচ্চু।

এফএইচ/এসকেডি/এবিএস