ভিডিও EN
  1. Home/
  2. জাগো উপকূল

সন্দ্বীপে নৌপথে নিরাপদ যাতায়াতে এমপির সঙ্গে মতবিনিময়

জাগো নিউজ ডেস্ক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৬:২৪ পিএম, ২৫ এপ্রিল ২০১৮

সন্দ্বীপের নৌ-পথে যাতায়াতকারীরা ও অনলাইন অ্যান্ড সোশ্যাল অ্যাক্টিভিস্টদের সঙ্গে মঙ্গলবার চট্টগ্রাম সন্দ্বীপের এমপি মাহফুজুর রহমান মিতার মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় এমপি মিতা অনলাইনে গড়ে উঠা সাধারণ যাত্রীদের চলমান দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে বলেন, আমরা নিরাপদে যাওয়া আসা করতে চাই। বর্তমান ঘাট কর্তৃপক্ষ জেলা পরিষদের নিকট আমাদের আবেদন যেভাবে পারেন নিরাপদে আমাদের যাওয়া আসার ব্যবস্থা করেন।

তিনি বলেন, আমাদের চাওয়া পাওয়া স্পেসিফিক। এই বর্ষায় উত্তাল সমুদ্র আমরা যাতে নিরাপদে পার হতে পারি কর্তৃপক্ষ সে ব্যবস্থা করলেই আমরা খুশি। কোনো প্রবাসী যাতে নৌ-যানের অভাবে ঘাট থেকে ফিরে না যান সেটি নিশ্চিত করতে হবে। একদিন ফ্লাইট মিস করলে তাদের ব্যাপক ক্ষতির মুখোমুখি হতে হয়। এ ধরনের কোনো ঘটনায় যাতে সন্দ্বীপের জনগণ না পড়ে সে দাবি থাকবে বর্তমানে ঘাট পরিচালনাকারী সংস্থা চট্টগ্রাম জেলা পরিষদের কাছে।

এদিকে বৈঠক চলাবস্থায় সন্দ্বীপের জৈনক ব্যক্তি এমপিকে মুঠোফোনে কল দিয়ে সন্দ্বীপের সাধারণ মানুষের প্রাণের দাবি সন্দ্বীপ থেকে চট্টগ্রামে নিরাপদ নৌ-যাতায়াত আন্দোলনের বিরুদ্ধে মন্তব্য করেন। এ সময় তিনি আন্দোলনকারীদের ওপর অসত্য দোষারোপ করেন। তবে এমপি মিতা জৈনক ব্যক্তির সঙ্গে দ্বিমত পোষণ করে আন্দোলনকারীদের ন্যায্য দাবির প্রতি একাত্মতা প্রকাশ করে বলেন সন্দ্বীপের বিভিন্ন মতপথের মানুষ আছে থাকবে। কিন্তু সবাই যৌক্তিক দাবি নিরাপদ নৌ-যাতায়াতের জন্য দাবি জানিয়ে আসছে।

Shondeep-2

সভায় আগামী ৬ মে সন্দ্বীপের জনপ্রতিনিধি, পেশাজীবী নেতারা, সাংবাদিক ও অনলাইন অ্যাক্টিভিস্টদের সমন্বয়ে একটা উচ্চপর্যায়ের প্রতিনিধি দল চট্টগ্রামের জেলা পরিষদ চেয়ারম্যানের সঙ্গে মিলিত হয়ে নিরাপদ নৌ-যাতায়াত নিশ্চিতের লক্ষ্যে আলোচনায় বসার সিদ্ধান্ত হয়।

এছাড়া ৩০ এপ্রিল চট্টগ্রাম জেলা পরিষদের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা করা হয়। কর্মসূচি চূড়ান্তকরণে ২৫ এপ্রিল সন্দ্বীপের সামাজিক সংগঠনগুলোর মধ্যে আলোচনা সভার নির্ধারণ করা হয়।

বৈঠক উপস্থিত সন্দ্বীপ উপজেলার জনপ্রতিনিধিরা ও রাজনৈতিক নেতারা সন্দ্বীপ প্রবাসীর প্রাণের দাবি নিরাপদ নৌ-যাতায়াতের প্রতি একাত্মতা পোষণ করেন। সভায় উপস্থিত ছিলেন সন্দ্বীপের সাধারণ যাত্রীরা, অনলাইন ও সোশ্যাল অ্যাক্টিভিস্টরা এবং জাতীয় গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা।

এমআরএম/জেআইএম

আরও পড়ুন