ভিডিও EN
  1. Home/
  2. জাগো জবস

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল এপ্রিলের প্রথম সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ১৯ মার্চ ২০২৪

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষার উত্তরপত্র মূল্যায়নের কাজ শেষের দিকে। তবে উত্তরপত্র মূল্যায়নে দেরি হওয়ায় মার্চে এ পরীক্ষার ফল পাচ্ছেন না চাকরিপ্রার্থীরা। এপ্রিলের শুরুতে এ বিসিএসের লিখিত পরীক্ষার ফলপ্রকাশ করা হতে পারে।

পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, মার্চের শেষ দিকে আমরা ফল প্রকাশের চিন্তা-ভাবনা করছিলাম। নম্বর গণনাসহ বেশকিছু কাজ থাকায় মার্চে ফলপ্রকাশ করা সম্ভব হবে না। আশা করি, এপ্রিলের শুরুতে ফলপ্রকাশ করতে পারবো।

২০২১ সালের ৩০ ডিসেম্বর ৪৪তম বিসিএসের আবেদন শুরু হয়। আবেদনের শেষ সময় ছিল ৩১ জানুয়ারি। পরে তা বাড়িয়ে ২ মার্চ নির্ধারণ করে পিএসসি। এ বিসিএসে তিন লাখ ৫০ হাজার ৭১৬ জন পরীক্ষার্থী আবেদন করেন।

২০২২ সালের ২৭ মে মাসে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার ২৫ দিনের মধ্যে ফল প্রকাশ করে পিএসসি। প্রিলিমিনারি পরীক্ষায় ১৫ হাজার ৭০৮ জন পাস করেন। ২০২২ সালের ২৯ ডিসেম্বর এ বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হয়।

৪৪তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৭১০ জন কর্মকর্তা নেওয়া হবে। এরমধ্যে প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশ ক্যাডারে ৫০, পররাষ্ট্র ক্যাডারে ১০, আনসার ক্যাডারে ১৪, নিরীক্ষা ও হিসাবে ৩০, কর ক্যাডারে ১১, পরিবার পরিকল্পনায় ২৭, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ ও শিক্ষা ক্যাডারে ৭৭৬ জন নেওয়া হবে।

এএএইচ/এমএএইচ/এমএস