ভিডিও EN
  1. Home/
  2. জাগো জবস

হাল্ট প্রাইজের অনলাইন সেমিনার অনুষ্ঠিত

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ০৮ নভেম্বর ২০২৩

হাল্ট প্রাইজ ফাউন্ডেশন আয়োজন করে ‘বিজনেস টক’ নামে একটি অনলাইন সেমিনারের। ৭ নভেম্বর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা সেমিনারটির আয়োজন করে। প্রতি বছরের মতো বিভিন্ন সেশন ও সেমিনারের মাধ্যমে হাল্ট প্রাইজ তাদের কর্মযজ্ঞ শুরু করেছে।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং হাল্ট প্রাইজ প্রোগ্রামের উপদেষ্টা চন্দন কুমার পাল। আরও ছিলেন হাল্ট প্রাইজ ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর এমদাদুল হক রাফি।

সেমিনারে বক্তারা শিক্ষার্থীদের হাল্ট প্রাইজ এবং বিজনেস আইডিয়া নিয়ে আলোচনা করেন। তারা সামাজিক ও অর্থনৈতিক প্রেক্ষাপটে হাল্ট প্রাইজের ভূমিকা নিয়েও আলোচনা করেন।

আরও পড়ুন: পড়াশোনা থেকে ছিটকে পড়া ছেলেটি এখন ‘ইলিয়াস স্যার’ 

হাল্ট প্রাইজের ক্যাম্পাস ডিরেক্টর মো. মোস্তাকিম বলেন, ‘এরই মধ্যে হাল্ট প্রাইজ প্রোগ্রামের স্পন্সর হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠান একাত্মতা ঘোষণা করেছে। প্রতি বছরের মতো এবারও একটি সফল আয়োজন সম্পন্ন করতে আশাবাদী আমাদের অর্গানাইজাররা।’

সেমিনারটি সঞ্চালনা করেন জান্নাতুল মাওয়া এবং তাসনিয়া হাসান ইভা। এ আয়োজনের মিডিয়া পার্টনার অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম।

আয়োজকরা জানান, হাল্ট প্রাইজ হলো বার্ষিক প্রতিযোগিতা; যেখানে বিভিন্ন ধরনের সামাজিক সমস্যা সমাধানের লক্ষ্যে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয় এবং কলেজের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। খাদ্য নিরাপত্তা, পানি, শক্তি এবং শিক্ষা ইত্যাদি বিষয়জনিত সমস্যার সমাধান নিয়ে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এসইউ/জিকেএস

আরও পড়ুন