ভিডিও EN
  1. Home/
  2. জাগো জবস

একসঙ্গে কাজ করবে এডুহাইভ ও ক্রিয়েটিভ আইটি

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০২:৩১ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২২

দক্ষ যুব সমাজ গঠনের মাধ্যমে নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টিতে ১৩ বছর ধরে কাজ করে আসছে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট। অপরদিকে ই-লার্নিং প্রতিষ্ঠান এডুহাইভ প্রতিষ্ঠার পর থেকেই কাজ করে যাচ্ছে প্রান্তিক পর্যায়ের শিক্ষার্থীদের কাছে শিক্ষার পর্যাপ্ত সুযোগ ছড়িয়ে দিতে।

দেশের প্রত্যেক শিক্ষার্থী যেন দেশসেরা শিক্ষকদের সাহচর্যে পড়াশোনার সুযোগ পায়, তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে এডুহাইভ। তাই ক্রিয়েটিভ আইটির কার্যক্রম ও কোর্সগুলোকে ছড়িয়ে দিতে যুক্ত হলো এডুহাইভের সাথে। সম্প্রতি এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়।

সূত্র জানায়, প্রাথমিকভাবে ক্রিয়েটিভ আইটির তিনটি কোর্স যথাক্রমে গ্রাফিক ডিজাইনিং, ওয়েব-সফটওয়্যার ডিজাইনিং এবং ডিজিটাল মার্কেটিংয়ে এনরোল করতে পারবে এডুহাইভের সব শিক্ষার্থী! পরে আরও কোর্স যুক্ত করা হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এডুহাইভের কে-ফাউন্ডার এবং সিইও নাজমুল হক সরকার। তিনি বলেন, ‘নতুন নতুন কর্মসংস্থান সৃষ্টির নতুন নতুন উপায় বের করা খুবই প্রয়োজন। এতদিন আমরা বিসিএসসহ বিভিন্ন চাকরির প্রস্তুতি নিয়ে শিক্ষা দিলেও এ চুক্তির মাধ্যমে নতুন একটি ধাপে প্রবেশ করছে এডুহাইভ। সফট স্কিল ডেভেলপমেন্টের মাধ্যমে কর্মঠ তরুণ সমাজ দেখতে চায় এডুহাইভ।’

ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের ম্যানেজিং ডিরেক্টর মনির হোসেন বলেন, ‘এডুহাইভ সারাদেশের শিক্ষার্থীর কাছে পর্যাপ্ত শেখার সুযোগ যেভাবে পৌঁছে দিচ্ছে, তা সত্যিই প্রশংসনীয়। আমরা ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের মাধ্যমে প্রথম থেকেই একটি পর্যাপ্ত দক্ষ যুব সমাজ গঠনের চিন্তা করে যাচ্ছি। এডুহাইভের সাথে এ চুক্তি আমাদের লক্ষ্য সফল করার পথে এগিয়ে নিয়ে যাবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এডুহাইভের কো-ফাউন্ডার এবং চেয়ারম্যান জহির উদ্দিন, ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের এক্সিকিউটিভ ডিরেক্টর পারভিন আখতার, হেড অব ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং আশরাফুল ইনসান ইভান ও হেড অব অপারেশন মো. আকরাম হোসাইন।

এসইউ/এএসএম

আরও পড়ুন