ভিডিও EN
  1. Home/
  2. জাগো জবস

প্রতিভা কেউ চাপা দিতে পারে না : এলিনা শাম্মী

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৬:০৯ এএম, ৩১ আগস্ট ২০১৭

উপস্থাপনা, নাটক, চলচ্চিত্র, বিজ্ঞাপনসহ নানামুখী কাজ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন এ সময়ের জনপ্রিয় অভিনেত্রী এলিনা শাম্মী। এই অভিনেত্রীর বিভিন্ন কাজ ও ক্যারিয়ার নিয়ে কথা হয় জাগো নিউজের সঙ্গে। কথা বলেছেন কবি ও নাট্যকার মিজানুর রহমান বেলাল।

জাগো নিউজ : শৈশবে কোথায় কীভাবে কেটেছে?
এলিনা শাম্মী : আমার ছোটবেলা কেটেছে খুলনার বশুপাড়ায়। বিশাল একটি বাড়ি ছিল ওখানে। দুটি পুকুর, একটি খেলার মাঠ। আব্বুর শখ ছিল বাগান করার। বাড়ির চারদিক ছিল সবুজময়। ফুল-ফলের সুবাসে মাতোয়ারা। এই সুন্দর প্রকৃতির মাঝে পরম আনন্দে কেটেছে আমার শৈশব।

জাগো নিউজ : অভিনেত্রী হওয়ার স্বপ্নটা মাথায় কীভাবে এলো?
এলিনা শাম্মী : অভিনেত্রী হওয়ার স্বপ্ন অবচেতন মনে ছিল হয়তো শৈশব থেকেই। ছোটবেলা থেকেই বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিতাম। উপস্থাপনা দিয়ে যখন ক্যারিয়ার শুরু করি; তখন অভিনয়ের অফার আসে। সেই থেকেই অভিনয় শুরু।

জাগো নিউজ : জীবনের প্রথম ক্যামেরার সামনে দাঁড়ানোর অভিজ্ঞতার কথা বলুন-
এলিনা শাম্মী : দেশ টিভিতে ‘ডোর পথ’ নামে একটি লাইভ শো দিয়ে মিডিয়ায় যাত্রা শুরু। প্রথম দিন প্রচণ্ড ভয় পেয়েছিলাম; ভয়ে পা কাঁপছিল। তবে ভালোভাবেই প্রোগ্রাম শেষ করেছিলাম।

Elive

জাগো নিউজ : বর্তমানে মিডিয়ায় কাজ একজন নারীর জন্য কতটা চ্যালেঞ্জের?
এলিনা শাম্মী : বর্তমানে মেয়েদের মিডিয়ায় কাজ করার একদিকে যেমন বহুমুখী সুযোগ রয়েছে; তেমনি রয়েছে প্রতিবন্ধকতা ও প্রতিকূলতা। যোগ্যদেরও তথাকথিত যোগ্যতার অভাবে পিছিয়ে পড়তে হয় অনেক সময়ে। বঞ্চিত হতে হয় কাজের সুযোগ থেকে। তবে ব্যক্তিগত অভিজ্ঞতা থেকেই বলবো, যোগ্যতা থাকলে অবশ্যই তার মূল্যায়ন হবে সঠিক নিয়মেই। প্রতিভা কোন দিন কেউ চাপা দিতে পারে না। একদিন সেটা প্রস্ফুটিত হবেই জনসম্মুখে। এরজন্য শুধুই দরকার আন্তরিকতা, ধৈর্য, সাধনা এবং সততা।

জাগো নিউজ : আপনাকে কে বেশি অনুপ্রেরণা দিয়েছে?
এলিনা শাম্মী : সব সময় কিন্তু অনুপ্রেরণা থাকে না। নিজের আগ্রহই সবচেয়ে বড় অনুপ্রেরণা। এখন আমার ভক্ত, দর্শক, শুভাকাঙ্ক্ষিদের অনুপ্রেরণাই আমাকে এগিয়ে নিয়ে যায়।

জাগো নিউজ : কোন ক্ষেত্রে কাজ করতে আপনি স্বাচ্ছন্দ্য বোধ করেন?
এলিনা শাম্মী : উপস্থাপনা, অভিনয়, বিজ্ঞাপনে কাজ করছি। সবকিছুই অভিনয় সংশ্লিষ্ট। সবক্ষেত্রে কাজ করতে ভালো লাগে।

জাগো নিউজ : ৭ মার্চের ভাষণ নিয়ে নির্মিত ‘গন্তব্য’ সিনেমায় আপনার চরিত্র কেমন?
এলিনা শাম্মী : ‘গন্তব্য’ সিনেমায় পুষ্প নামের চরিত্রে আমাকে দেখা যাবে। এটা আমার একটা স্বপ্নের চরিত্র। পরিচালক অরণ্য পলাশ আমাকে একেবারেই ভিন্নভাবে উপস্থাপন করেছেন। শক্তিমান অভিনেতা জয়ন্ত চট্টপাধ্যায় আমার বাবার চরিত্রে অভিনয় করেছেন।

Elina

জাগো নিউজ : মিডিয়ায় ভালো গল্পের অভাব- এ ব্যাপারে আপনার অভিমত কী?
এলিনা শাম্মী : গল্পকাররা পরিস্থিতির শিকার। সবচেয়ে অবহেলিত এই গুণীজনরা। বিভিন্ন কারণে প্রতিভাবান রাইটাররা সুযোগ থেকে বঞ্চিত হন।

জাগো নিউজ : নতুন যারা আসতে চান- তাদের প্রতি আপনার পরামর্শ কী?
এলিনা শাম্মী : নতুন যারা আসতে চান, তাদের বলবো- শুধু কাজ শিখে আসতে। কাজ করতে এসে শিখতে গেলে অনেক প্রতিকূলতার মধ্যে পড়তে হয়। ধৈর্য অবশ্যই দরকার।

জাগো নিউজ : আপনার মূল্যবান সময় দেওয়ার জন্য ধন্যবাদ।
এলিনা শাম্মী : আপনাকেও ধন্যবাদ।

এসইউ/পিআর

আরও পড়ুন