ভিডিও EN
  1. Home/
  2. জাগো জবস

বিষয়ভিত্তিক আয়কর প্রজ্ঞাপনের মোড়ক উন্মোচন

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৮:৩৯ এএম, ২৭ আগস্ট ২০১৭

আয়কর বিষয়ে ২০ বছরের বেশি সময় ধরে সম্পৃক্ত থাকার পরিপ্রেক্ষিতে বিভিন্ন ধরনের অভিজ্ঞতা একাধারে একজন করদাতা, আয়কর আইনজীবী এবং আয়কর সংক্রান্ত শিক্ষা প্রত্যন্ত অঞ্চলে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে গোল্ডেন বাংলাদেশের পথচলা।

তারই ধারাবাহিকতায় সহজভাবে আয়করের বিষয় উপস্থাপনা এবং এই সংক্রান্ত তথ্য সবার জন্য উন্মুক্ত করতে ‘বিষয়ভিত্তিক আয়কর প্রজ্ঞাপন’ নামে একটি বই প্রকাশ করা হয়েছে। বইটি সম্পাদনা করেছেন গোল্ডেন বাংলাদেশের নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম।

সম্প্রতি এক অনুষ্ঠানের মধ্য দিয়ে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম. এ. মান্নান বইটির মোড়ক উন্মোচন করেন।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুর রউফ, কর প্রশাসন ও মানব সম্পদ ব্যবস্থাপনা সদস্য মো. আব্দুর রাজ্জাক, কর জরীপ ও পরিদর্শন সদস্য জিয়া উদ্দিন মাহমুদ, মূসক নীতি সদস্য ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেন।

jago

এছাড়াও অন্যান্য সদস্য, আয়কর ও ভ্যাটের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, প্রজ্ঞাপনগুলো বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করে অনেক বছর ধরে www.goldenbusinessbd.com এ নিয়মিত আপডেট করা হয়েছে। ওয়েবসাইটে আপডেট করার পাশাপাশি এ বিষয়ে একটি বই প্রকাশ করার প্রয়াস থেকেই এই প্রচেষ্টা।

এছাড়াও গোল্ডেন বাংলাদেশ আয়কর এবং মূল্য সংযোজন করের (মূসক) উপর ১০টি প্রকাশনা এবং সব তথ্য ওয়েবসাইটে নিয়মিত আপডেট করছে।

এসইউ/আইআই

আরও পড়ুন